bangla news

কলকাতায় পাতাল রেলের ২ বগি লাইনচ্যুত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২০ ৪:৪৯:৩১ পিএম

গড়িয়া থেকে দমদমের দিকে যাওয়া একটি পাতাল ট্রেন বুধবার সকালে স্টেশনের সামনের সুড়ঙ্গ পথে লাইনচ্যুত হয়েছে। প্রচণ্ড শব্দে হয়ে দুটি বগি লাইন থেকে ছিটকে যায়। এসময় অনেক যাত্রী অসুস্থ হন।

কলকাতা: গড়িয়া থেকে দমদমের দিকে যাওয়া একটি পাতাল ট্রেন বুধবার সকালে স্টেশনের সামনের সুড়ঙ্গ পথে লাইনচ্যুত হয়েছে। প্রচণ্ড শব্দে হয়ে দুটি বগি লাইন থেকে ছিটকে যায়। এসময় অনেক যাত্রী অসুস্থ হন।

মেট্রো রেল সূত্রে জানা গেছে, ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর বিদুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এতে অন্ধকারে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে চালকের কেবিনের দরজা দিয়ে যাত্রীদের বাইরে আনা হয়। বর্তমানে ময়দান স্টেশন থেকে গিরিশ পার্ক পর্যন্ত পাতাল রেল চলাচল বন্ধ রয়েছে।

কলকাতার পাতাল রেলে গড়ে প্রতিদিন পাঁচ হাজার যাত্রী যাতায়াত করেন। স্টেশন বেড়ে যাওয়ার পরেও ট্রেন সংখ্যা বাড়েনি। যে ট্রেনগুলি চলাচল করে তা ২৫ বছরের পুরানো। এ ক্ষেত্রে ২০ বছরের পুরানো ট্রেন সাধারণত ব্যবহার করা হয় না।

ট্রেন চলাচলের ট্রাকগুলোর রক্ষণাবেক্ষণের অভাবে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে বলে রেল সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-20 16:49:31