ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় রেসিং কারের ধাক্কায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
শ্রীলঙ্কায় রেসিং কারের ধাক্কায় নিহত ৭

শ্রীলঙ্কায় রেসিং কারের ধাক্কায় সাতজন নিহত হয়েছেন। দেশটির সেনাবাহিনী এ কার রেসের আয়োজন করেছিল।

কোভিড এবং অর্থনৈতিক বিপর্যয়ের পর এই প্রথম এমন আয়োজন করা হয়। খবর ডয়চে ভেলের।

রাজধানী কলম্বো থেকে ১৮০ কিলোমিটার দূরে ফক্স হিল অঞ্চলে এ কার রেসের ব্যবস্থা করা হয়। ট্র্যাকের দুদিকে জড়ো হন বহু মানুষ। এমন পরিস্থিতির মধ্যে আচমকাই একটি রেসিং কার নিয়ন্ত্রণ হারিয়ে ট্র্যাক থেকে বেরিয়ে দর্শকদের মধ্যে ঢুকে পড়ে। ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়। আহত হন অনেকে।

বিবিসি জানায়, রোববার দিয়াতালাওয়া অঞ্চলের ওই দুর্ঘটনায় ২১ জন আহত হন।  

পুলিশের মুখপাত্র নিহাল থালডুয়া জানান, সব মিলিয়ে ২৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সাতজনকে মৃত বলে ঘোষণা করে। নিহতদের মধ্যে চারজন কর্মকর্তা ছিলেন। একটি আট বছরের শিশুও ছিল।  

পুলিশ জানায়, ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। কর্মকর্তাদের কোনো গাফিলতি ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার পর বাকি অনুষ্ঠানও বাতিল করে দেওয়া হয়।

শ্রীলঙ্কার সেনাবাহিনী এমন অনুষ্ঠানের আয়োজন এবারই প্রথম নয়। তবে গত পাঁচ বছরে রেস হয়নি।  

এবার প্রায় ৪৫ হাজার দর্শক রেস দেখতে গিয়েছিলেন। দুর্ঘটনা ঘটার কিছুক্ষণ আগে সেনাপ্রধান ঘোষণা দেন, সাধারণ মানুষ বিনামূল্যে এ রেস দেখতে পারেন। তাদের জন্য দরজা খুলে দেয়া হয়েছে। ওই ঘোষণার পর হাজার হাজার মানুষ ট্র্যাকের দুদিকে জড়ো হন। তারপরই ঘটে এ দুর্ঘটনা।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।