ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হিজবুল্লাহর ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
হিজবুল্লাহর ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত 

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইসরায়েলের একটি সামরিক স্থাপনায় হামলার চালিয়েছে। ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে চালানো এই হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত হয়েছে।

হিজবুল্লাহ বলছে লেবাননের সীমান্তের কাছে উত্তর ইসরায়েলের আল-আরামশে একটি নতুন সামরিক রিকনেসান্স কমান্ড সেন্টারে গাইডেড ক্ষেপণাস্ত্র এবং বিস্ফোরক ড্রোন দিয়ে সম্মিলিত আক্রমণ চালানো হয়েছে। খবর আল জাজিরা 

গত মঙ্গলবার দক্ষিণ লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ফিল্ড কমান্ডার ইসমাইল ইউসুফ বাজসহ তিনজন নিহত হওয়ার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে গোষ্ঠীটি দাবি করেছে। হামলার পর ইসরায়েল আবারও হিজবুল্লাহর স্থাপনায় পাল্টা হামলা চালিয়েছে।

এর আগে গত সোমবার বেশ কয়েকজন ইসরায়েলি সেনা লেবানন সীমান্তের অভ্যন্তরে অভিযানে গেলে হিজবুল্লাহর পেতে রাখা মাইন বিস্ফরণে আহত হয়। গত ছয় মাসের মধ্যে এটাই এই ধরনের প্রথম ঘটনা। এক বিবৃতিতে, হিজবুল্লাহর বলেছে  তাদের যোদ্ধারা দক্ষিণ লেবাননের তেল ইসমাইল এলাকায় বিস্ফোরকগুলি পুঁতে রেখেছিল।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।