ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে ইরানি হামলায় যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
ইসরায়েলে ইরানি হামলায় যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে: ট্রাম্প

ইসরায়েলে ইরানের হামলার পর বাইডেনকে আবারও একহাত নিলেন ট্রাম্প। তার মতে ইসরায়েলে ইরানের হামলার মাধ্যমে মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের দুর্বলতা প্রকাশ পেয়েছে।

পেন্সিলভেনিয়ায় এক নির্বাচনী সভায় বক্তৃতাকালে তিনি বলেন, ঈশ্বর ইসরায়েলের জনগণকে রক্ষা করুক, তারা এই মুহূর্তে আক্রমণের মুখে রয়েছে, কারণ আমরা (সেখানে) মাত্রাতিরিক্ত দুর্বলতা দেখিয়েছি।  

১ এপ্রিল সিরিয়ায় তেহরানের কনস্যুলেটে হামলার পর ইরান প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করে। ইরান হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে। হামলায় একাধিক ইরানি কমান্ডার নিহত হন। সেই হামলার জবাবে ইসরায়েলে নজিরবিহীন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাল ইরান। খবর আরব নিউজ

ক্ষমতায় থাকাকালে ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তি থেকে বেরিয়ে আসা এবং ইরাকে ইরানি রেভ্যলুশনারি গার্ড নেতাকে হত্যার নির্দেশ দেওয়া সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোলাল্ড ট্রাম্প; ইরানের প্রতি নমনীয়তা দেখানোর জন্য তার রাজনৈতিক প্রতিপক্ষ ডেমোক্রেটদের আরও একবার দোষারোপ করলেন।  

বক্তৃতায় ট্রাম্প বলেন, যে দুর্বলতা আমরা দেখিয়েছি তা অবিশ্বাস্য, আমরা ক্ষমতায় থাকলে এমনটা কখনো হতো না; আমেরিকা ইসরায়েলের জন্য প্রার্থনা করছে এবং বিপদাপন্নদের প্রতি সমর্থন দিয়ে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।