ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ঈদের দিন মসজিদের বাইরে গোলাগুলি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ঈদের দিন মসজিদের বাইরে গোলাগুলি

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ঈদুল ফিতরের আয়োজন চলাকালে মসজিদের বাইরে দুই প্রতিদ্বন্দ্বী দলের মধ্যে গোলাগুলিতে তিনজন আহত হয়েছেন।  ক্লারা মোহাম্মদ মসজিদ এলাকায় স্থানীয় সময় বুধবার দুপুর আড়াইটার দিকে ঈদ উদযাপনকালে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

 

ঘটনার সময় সেখানে প্রায় হাজার খানেক মানুষ উপস্থিত ছিলেন। অনেকে এ সময় দৌঁড়ে পার্কের কাছের তাঁবুতে আশ্রয় নেন। কেউ কেউ গাছের আড়ালে লুকিয়ে ও শিশুদের মাটিতে শুইয়ে দিয়ে গুলি থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করেন। এই ঘটনায় গুলি লেগে তিন জন আহত হয়ছে বলে জানিয়েছে পুলিশ।

গুলিবিদ্ধ ১৫ বছর বয়সি এক কিশোরসহ পাঁচ সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। পুলিশ তার পায়ে গুলি করেছে বলে জানা গেছে। সন্দেহভাজনদের মধ্যে চারজন পুরুষ ও এক নারী রয়েছে। ঘটনায় ব্যবহৃত পাঁচটি বন্দুক বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনার কারণ এখনো কিছু জানা যায়নি। খবর ডয়চে ভেলে

ফিলাডেলফিয়া পুলিশ কমিশনার কেভিন বেথেল সাংবাদিকদের বলেছেন, আমরা খুবই সৌভাগ্যবান যে আরো বেশি মানুষ গুলিবিদ্ধ হননি এবং কেউ মারা যাননি। এখানে জড়ো হওয়া ৯৯ শতাংশ মানুষই ভালো, যারা একটি ভালো সময় কাটাতে চেয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীদের একজন থমাস অ্যালেন বলেন, ফিলাডেলফিয়ায় যত বছর ধরে আমি বসবাস করছি, তার মধ্যে বিশেষ করে মসজিদে কখনো এমন ঘটনা দেখিনি৷। যত অপরাধই ফিলাডেলফিয়ায় হোক, তা সবসময় মসজিদ থেকে বিচ্ছিন্ন ছিল।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা,এপ্রিল ১২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।