ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নাইজেরিয়ার এক গ্রাম থেকে  ৮৭ জনকে অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
নাইজেরিয়ার এক গ্রাম থেকে  ৮৭ জনকে অপহরণ

নাইজেরিয়ার কাদুনা রাজ্যের কাজুরু এলাকায় একটি গ্রাম থেকে ৮৭ জনকে অপহরণ করে নিয়ে গেছে বন্দুকধারীরা। পুলিশ জানিয়েছে, অপহৃতদের মধ্যে নারী ও শিশুও আছে।

কাদুনা পুলিশের মুখপাত্র মনসুর হাসান বলেছেন, কাজুরুতে অপহরণের ঘটনাটি ঘটেছে গত রোববার রাতে। তিনি জানান, অপহৃতদের উদ্ধারে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ইব্রাহিম গাজেরে সংবাদমাধ্যমকে জানান, বন্দুকধারীরা অস্ত্রের মুখে লোকজনকে তাদের বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়।

গ্রামপ্রধান টাঙ্কো ওয়াদা সারকিন জানান, ৮৭ জনকে অপহরণ করে নিয়ে গেছে, আমরা এখন পর্যন্ত ঝোপের মধ্য দিয়ে পালিয়ে পাঁচজনের বাড়ি ফিরে আসার খবর পেয়েছি। তিনি জানান, বিগত কয়েক মাসে পাঁচ বার দস্যুরা এই গ্রামে হামলা চালিয়েছে। খবর আল জাজিরা

এর আগে চলতি মাসের শুরুতেই একটি বিদ্যালয় থেকে ২৮৬ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীকে অপহরণ করে নিয়ে যায় বন্দুকধারীরা। নাইজেরিয়ার বেসরকারি গোয়েন্দা সংস্থা এসবিএম ইন্টেলিজেন্স জানিয়েছে, গত বছরের মে মাসে নাইজেরিয়ার নতুন প্রেসিডেন্ট বোলা আহমেদ তিনুবু ক্ষমতায় আসার পর থেকে এখন পর্যন্ত ৪ হাজার ৭৭৭ জন অপহৃত হয়েছেন। এই হামলাগুলোর বিপরীতে সরকারি বাহিনীর কর্মতৎপরতা খুব একটা দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এম এম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।