ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নির্বাচনে জিতে তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে সতর্ক করলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
নির্বাচনে জিতে তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে সতর্ক করলেন পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, এখন এটা আর কোনো গোপন বিষয় নয় যে ন্যাটোর সৈন্যরা ইউক্রেনে অবস্থান করছে। নির্বাচনে জয়ের পর নিজ সমর্থকদের সঙ্গে আলাপচারিতায় এই কথা বলেন তিনি।

 

পুতিন বলেন, আমরা সেখানে (ইউক্রেনের যুদ্ধ ক্ষেত্রে) ফ্রেঞ্চ এবং ইংলিশ ভাষায় কথোপকথন শুনতে পাই। ওখানে তাদের জন্য ভালো কিছু নেই। কারণ তারা দলে দলে মারা যাচ্ছে।  

এই সময় তিনি ন্যাটো এবং রাশিয়ার পূর্ণমাত্রায় যুদ্ধের সম্ভাবনার কথাও বলেছেন। পুতিন বলেন, আধুনিক বিশ্বে সবকিছুই সম্ভব...কিন্তু সবাই জানে যে এটি তৃতীয় বিশ্বযুদ্ধের এক ধাপ কাছে আমাদের নিয়ে যাবে। আমি মনে করি না কেউ এতে আগ্রহী। খবর আরটি।

গত মাসে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছিলেন, ইউক্রেনের যুদ্ধে ফরাসি সৈন্যদের অংশগ্রহণের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। যদিও পরে তিনি রাশিয়ার সঙ্গে যুদ্ধের উসকানি চান না বলে মন্তব্য করেন।

ম্যাক্রোঁর মন্তব্যের প্রেক্ষিতে পুতিন বলেছিলেন, ইউক্রেনীয় সৈন্যদের প্রশিক্ষণ দেওয়ার কথা বলে ফরাসি সৈন্যরা যেভাবে যুদ্ধক্ষেত্রে অবস্থান নিয়েছে তা সেখানে অবস্থানরত অন্যান্য ভাড়াটে যোদ্ধাদের চেয়ে ভিন্ন কিছু নয়। রাশিয়া চায় ফ্রান্স পরিস্থিতিকে আরও জটিল না করে শান্তিপূর্ণ সমাধানের পথ খুঁজে বের করবে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।