ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্প ও নিজের বয়স নিয়ে রসিকতা করলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
ট্রাম্প ও নিজের বয়স নিয়ে রসিকতা করলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের গ্রিডিরন ক্লাবে শনিবার আয়োজিত বার্ষিক মিডিয়া ডিনারে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার নিজের বয়স এবং ডোনাল্ড ট্রাম্পের বয়স নিয়ে রসিকতা করেছেন।

‘একজন প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য অনেক বয়স্ক এবং মানসিকভাবে অযোগ্য।

অন্য লোকটি আমি। ’ ৮১ বছর বয়সী ডেমোক্র্যাট তার প্রতিদ্বন্দ্বীর সমালোচনা করার আগে এভাবেই রসিকতায় মেতে ওঠেন।

ডেমোক্র্যাট বাইডেন মার্কিন গণমাধ্যম এবং রাজনৈতিক অভিজাতদের বার্ষিক সভায় সাদা টাই পরে প্রেসিডেন্ট হিসেবে প্রথম বক্তৃতা করেন। এমন একটি সভায় রিপাবলিকান সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ২০১৮ সালে অংশ নেন।

বাইডেন বেশ কয়েকটি জরিপে পিছিয়ে রয়েছেন। তার বয়স সমর্থকদের উদ্বেগের মুখে ফেলেছে। তবে বাইডেন ৭৭ বছর বয়সী ট্রাম্পের সাম্প্রতিক মৌখিক ভুলগুলো উপস্থাপন করে তা কাটানোর চেষ্টা করছেন।

অনুষ্ঠানে বাইডেন তার মন্তব্যে কংগ্রেসে রিপাবলিকানদের প্রতি কটাক্ষ করেছেন, যারা তার ছেলের ব্যবসায়িক লেনদেনের বিষয়ে অভিশংসন তদন্ত শুরু করেছেন। তারা অভিশংসনে ব্যর্থ হবেন বলেও মন্তব্য করেছেন তিনি।

বাইডেনের দাবি, ডেমোক্র্যাটদের নির্বাচনী প্রচারণায় দেখা যাবে, তারা করোনা মহামারির পরে কীভাবে মার্কিন অর্থনীতি পুনর্নির্মাণ করেছে।

তিনি একটি ঘটনার উল্লেখ করছিলেন, যখন ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে চিকিৎসাবিষয়ক একজন শীর্ষ উপদেষ্টাকে জিজ্ঞাসা করেছিলেন, ভাইরাসে আক্রান্তদের নিরাময়ের জন্য জীবাণুনাশক দিয়ে ইনজেকশন দেওয়া যেতে পারে কি না।

বাইডেন বলেন, দেখুন, আমি চাই যে এগুলো রসিকতা হোক, তবে সেগুলো (রসিকতা) নয়।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, ট্রাম্পের ২০২০ সালের নির্বাচনে জয়ী হওয়ার মিথ্যা দাবি এবং ২০২১ সালের ৬ জানুয়ারি ট্রাম্পপন্থি দাঙ্গাবাজদের ক্যাপিটলে হামলার অর্থ হলো আমাদের গণতন্ত্রের শিরায় বিষ প্রবাহিত হচ্ছে।

এছাড়া বাইডেন সেসব সাংবাদিককে সমর্থন করেছেন, যাদের ট্রাম্প বারবার আক্রমণ করেছেন। তাদের উদ্দেশে বাইডেন বলেন, আপনি জনগণের শত্রু নন। আপনি যেকোনো মুক্ত সমাজের স্তম্ভ।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।