ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজার ত্রাণকেন্দ্রে ইসরায়েলি হামলা, জাতিসংঘকর্মীসহ নিহত পাঁচ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
গাজার ত্রাণকেন্দ্রে ইসরায়েলি হামলা, জাতিসংঘকর্মীসহ নিহত পাঁচ 

গাজায় একটি ত্রাণ কেন্দ্রে ইসরায়েলি হামলায় জাতিসংঘ পরিচালিত সংস্থার এক কর্মীসহ পাঁচজন নিহত হয়েছেন।

জাতিসংঘের সংস্থা ইউএনআরডব্লিউএ জানিয়েছে, দক্ষিণ গাজার রাফাহ শহরে একটি খাদ্য বিতরণ কেন্দ্রে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী এবং এতে তাদের একজন কর্মী নিহত এবং আরও ২২ জন আহত হয়েছেন।

অপর দিকে এই হামলায় পাঁচজন নিহত হওয়ার কথা জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। বিবিসি।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, এই হামলার মাধ্যমে তারা হামাস কমান্ডার মোহাম্মদ আবু হাসনা হত্যা করেছে। তিনি রাফাহ এলাকায় হামাসের সামরিক শাখার ‘কমব্যাট সাপোর্ট অপারেটিভ’ ছিলেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সরবরাহ করা নিহত পাঁচজনের নামের তালিকায় ‘আবু হাসনা’ নামের একজন ব্যক্তি রয়েছেন।

ইউএনআরডব্লিউএ প্রধান ফিলিপ লাজারিনি বলেছেন, আন্তর্জাতিক মানবিক আইনকে অবজ্ঞা করে তাদের স্থাপনাগুলোতে আক্রমণ করা এখন সাধারণ বিষয় হয়ে উঠেছে।

ইউএনআরডব্লিউএ স্টাফ সামি আবু সেলিম সংবাদমাধ্যমকে বলেন, এটি ইউএনআরডব্লিউএ’র একটি কেন্দ্র, এটি নিরাপদ থাকবে হবে বলে আশা করা হয়েছিল। কেউ কেউ পবিত্র রমজান মাসে খাদ্যের অভাবগ্রস্ত লোকেদের জন্য সাহায্য বিতরণের কাজ করতে এসেছিল। হঠাৎ তাদের ওপর দুটি ক্ষেপণাস্ত্র হামলা হয়।

ইউএনআরডব্লিউএ বলছে, গাজায় তাদের ১৩ হাজার কর্মচারী রয়েছেন এবং তাদের মধ্যে অন্তত ১৬৫ জন নিহত হয়েছেন। এছাড়া যুদ্ধ শুরুর পর থেকে সংস্থাটির ১৫০টিরও বেশি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংস্থাটির মতে, জাতিসংঘের কেন্দ্রে আশ্রয় খুঁজতে এসে এখন পর্যন্ত ৪০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।