ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিতে রাশিয়ান যুদ্ধজাহাজ কাতারে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নিতে রাশিয়ান যুদ্ধজাহাজ কাতারে 

কাতারের হামাদ বন্দরে পৌঁছেছে রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের ফ্রিগেট মার্শাল শাপোশনিকভ। সেখানে এটি প্রতিরক্ষা প্রদর্শনীতে অংশ নেবে।

রাশিয়ার ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা সোমবার বহরের প্রেস সার্ভিসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি প্রেস সার্ভিসের বরাত দিয়ে বলেছে, বন্দরে রাশিয়ার যুদ্ধজাহাজকে স্বাগত জানাতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কাতারে রাশিয়া দূতাবাসের প্রতিনিধি এবং স্বাগতিক দেশের নৌবাহিনীর কর্মকর্তারা অংশ নেন।

রাশিয়ার সংস্থাগুলো জানিয়েছে, জানুয়ারিতে দক্ষিণ চীন সাগরে একটি সাবমেরিন বিরোধী মহড়া পরিচালনা করে মার্শাল শাপোশনিকভ ডেস্ট্রয়ার।

রুশ প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের যুদ্ধজাহাজের মধ্যে নৌবহরের ফ্ল্যাগশিপ ভারিয়াগ ক্রুজার এবং মার্শাল শাপোশনিকভ ফ্রিগেট রয়েছে। এগুলো এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলসহ দীর্ঘ দূরত্বের যাত্রার মধ্যে রয়েছে। জাহাজগুলো ২২ জানুয়ারি রাশিয়ার দূরপ্রাচ্যের ভ্লাদিভোস্টক বন্দর ছেড়ে যায়।

প্রদর্শনীর ওয়েবসাইট অনুসারে, দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন অ্যান্ড কনফারেন্স ৪ থেকে ৬ মার্চ পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।