ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মালয়েশিয়া ভ্রমণ করেছেন ১ লাখ ৪২ হাজার বাংলাদেশি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
মালয়েশিয়া ভ্রমণ করেছেন ১ লাখ ৪২ হাজার বাংলাদেশি 

গত বছর রকর্ড পরিমাণ বাংলাদেশি পর্যটক মালয়েশিয়া ভ্রমণ করেছেন। মালয়েশিয়ার ট্যুরিজম বোর্ডের তথ্য মতে ২০২৩ সালে ১ লক্ষ ৪২ হাজার ৭৪৮ জন বাংলাদেশি পর্যটক ভিসায় মালয়েশিয়া ভ্রমণ করেছেন।

এই সংখ্যা ২০২২ সালের তুলায় ১৪১.৮০ শতাংশ বেশি। যা সাম্প্রতিক সময়ে দেশটিতে বাংলাদেশি পর্যটকদের আগমন উল্লেখযোগ্য হারে বৃদ্ধির বিষয়টিকে তুলে ধরে।   

গত বছর প্রায় ২ কোটি ৯ লাখ বিদেশি পর্যটক মালয়েশিয়া ভ্রমণ করেছেন, যা দেশটিকে দক্ষিণ-পূর্ব এশিয়ায় সবচেয়ে জনপ্রিয় পর্যটন কেন্দ্রে পরিণত করেছে। কোভিড-পূর্ব বিশ্বে এই তকমার অধিকারী ছিল থাইল্যান্ড।

সংবাদ মাধ্যম ফোকাস মালয়েশিয়ায় প্রকাশিত এক প্রতিবেদন অনুসারে, এই সময়ে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়ায় পর্যটক এসেছে সবচেয়ে বেশি যার পরিমাণ ৮৩ লক্ষ। তারপরেই রয়েছে ইন্দোনেশিয়ান, থাই, চীনা এবং ব্রুনাইয়ানরা।

এই অঞ্চলে বর্তমানে থাইল্যান্ড ২ কোটি ৮ লাখ বিদেশি পর্যটক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। তারপরেই রয়েছে সিঙ্গাপুর, যেখানে গত বছর ১ কোটি ৩৬ লাখ পর্যটক ভ্রমণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।