ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে রাশিয়ার ড্রোন হামলায় ৭ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
ইউক্রেনে রাশিয়ার ড্রোন হামলায় ৭ জন নিহত

ইউক্রেনে বন্দরনগরী ওডেসার একটি অ্যাপার্টমেন্ট ব্লকে রাশিয়ার ড্রোন হামলায় ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৮ জন।

নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।  

সামাজিক যোগাযোগ মাধ্যমের এক পোস্টে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো জানন, ওডেসায় উদ্ধারকারীরা তিন মাস বয়সী একটি শিশুর সঙ্গে তার মায়ের মৃতদেহ উদ্ধার করেছে।

এদিকে ওডেসা অঞ্চলের গভর্নর ওলেহ কিপার বলেছেন, রুশ হামলায় আটজন আহত হয়েছেন এবং উদ্ধারকারীরা এখনও ধ্বংসস্তূপের নিচে আরও লোকের সন্ধান করছেন।

ইউক্রেনের গভীরে বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাতে মোট ১৭টি শাহেদ ড্রোন নিক্ষেপ করা হয়েছে, যার বেশিরভাগই আকাশ প্রতিরক্ষার মাধ্যমে আটকানো হয়েছে।

এদিকে রাশিয়ার হামলা মোকাবিলায় আরও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষাকে আরও শক্তিশালী করতে হবে। এই ধরনের সহায়তা আরও মানুষের জীবন বাঁচাবে। এসময় হামলায় ব্যবহৃত ড্রোনটি ছিল ইরানের সরবরাহকৃত শাহেদ ড্রোন বলেও উল্লেখ করেন তিনি।  

ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, খারকিভ, খেরসন এবং জাপোরিঝিয়া অঞ্চলে পৃথক গোলাবর্ষণে তিনজন নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।