ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে বন্দুকধারীর গুলিতে সাবেক বিধায়কসহ তিনজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
ভারতে বন্দুকধারীর গুলিতে সাবেক বিধায়কসহ তিনজন নিহত

ভারতে ক্ষমতাসীন বিজেপি শাসিত হরিয়ানায় খুন হয়েছেন বিরোধী দলের নেতা।

হরিয়ানা ইন্ডিয়ান ন্যাশনাল লোক দলের (আইএনডিএল) প্রেসিডেন্ট ও সাবেক এমএলএ নাফে সিং রাথিসহ তিনজনকে গুলি করে খুন করেছেন এক বন্দুকধারী।

এ ঘটনায় আরও দুজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অজ্ঞাত বন্দুকধারীকে শনাক্তে কাজ করছে পুলিশ।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নাফে সিং রাথির গাড়িতে এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন ওই বন্দুকধারী। এতে গাড়িতে থাকা তিনজন নিহত হন। আর গুরুতর আহত হন দুজন। আহতদের অবস্থা বেশ আশঙ্কাজনক।  

আইএনএলডি নেতা রাকেশ সিংহ জানান, রোববার হরিয়ানার ঝাজ্জর জেলার বাহাদুরগড় এলাকায় একটি কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছিলেন নাফে সিং রাথি। এ সময় পথে ওই বন্দুকধারী একটি গাড়িতে করে এসে নাফে সিং রাথিকে বহনকারী গাড়িতে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যান। গুলিবিদ্ধ অবস্থায় নাফেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।  

এদিকে ঘটনার পরপরই আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যান। তারা সিসিটিভি ফুটেজ থেকে হত্যাকারীকে শনাক্তের চেষ্টা চালাচ্ছেন।

পুলিশ সূত্রে খবর, নিহতরা আইএনএলডির ওই নেতার সঙ্গে থাকা দলীয় কর্মী। আর আহত দুজন ছিলেন তার নিরাপত্তারক্ষী ছিলেন।  

এদিকে নাফের মৃত্যুর জন্য সরকারকে দায়ী করেছেন আইএনএলডির সাধারণ সম্পাদক অভয় সিংহ চৌটালা।  

তিনি বলেছেন, ‘নাফের মৃত্যুতে গোটা দল স্তব্ধ। কয়েক দিন আগে হামলার আশঙ্কা জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের ডিজি এবং কমিশনারের কাছে নিরাপত্তার আবেদন করেছিলেন তিনি। কিন্তু কোনো নিরাপত্তা দেওয়া হয়নি। ফলে এই খুনের দায় সরকার এড়াতে পারে না। ’

নাফে সিং হরিয়ানার রাজনৈতিক অঙ্গনে খুবই পরিচিত ব্যক্তি ছিলেন। তিনি দুইবার রাজ্যটির আইনসভার সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।