ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় কৌতুক অভিনেতার বাড়িতে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২৩ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
গাজায় কৌতুক অভিনেতার বাড়িতে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২৩ 

ইসরায়েলি বিমান হামলায় গাজায় একজন জনপ্রিয় কৌতুক অভিনেতার বাড়ি ধ্বংস হয়ে গেছে। শুক্রবার এ হামলার ঘটনা ঘটে।

হামলায় কমপক্ষে ২৩ জন নিহত এবং আরও কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

হামাস পরিচালিত অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, মধ্য গাজার দেইর আল-বালাহ এলাকায় মাহমুদ জুয়াইতারের বাড়িটি মাটির সঙ্গে মিশে গেছে। হামলায় নিহতদের মধ্যে বেশিরভাগ নারী ও শিশু।

হামলায় আহত জুয়াইতারের ইনস্টাগ্রামে ১২ লাখেরও বেশি ভক্ত রয়েছে এবং তার ভিডিওগুলো ইউটিউবে ব্যাপকভাবে জনপ্রিয়।

বেলজিয়ামের মার্শাল আর্টিস্ট এবং অভিনেতা জিন-ক্লদ ভ্যান ড্যামের একটি গাড়ির বিজ্ঞাপনের ফিলিস্তিনি প্যারোডি ভাইরাল হওয়ার পর ২০১৪ সালের শুরুর দিকে এএফপি তার সাক্ষাৎকার নেয়।

শুক্রবারের হামলার পর অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে জুয়াইতারকে একজন আহত শিশুকে ধরে থাকতে দেখা যায়। এ সময় তাকে বলতে শোনা যায়, আমি গাজা ছাড়ার বিরুদ্ধে কঠোরভাবে কথা বলেছি এবং আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছিলাম, দয়া করে আমাকে গাজা ছেড়ে যেতে বাধ্য করবেন না... কারণ আমি গাজা এবং এর জনগণকে অনেক ভালোবাসি। কিন্তু মনে হচ্ছে তারা চায় আমরা গাজা ছেড়ে চলে যাই। তখন তিনি কান্নায় ভেঙে পড়েন।

এএফপি ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করলে তারা কোনো মন্তব্য করেনি।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনি ভূখণ্ডের সীমান্তের কাছে ইসরায়েলে হামলা চালায় হামাস। তারপর প্রতিশোধ নিতে ইসরায়েল গাজায় একের পর এক হামলা চালিয়ে আসছে। হামাসের হামলায় ইসরায়েলের প্রায় ১১৬০ জন নিহত হয়েছেন এবং জিম্মি করা হয়েছে ২৫০ জনকে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, ইসরায়েলের প্রতিশোধমূলক আক্রমণে গাজায় কমপক্ষে ২৯ হাজার ৫১৪ জন নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী এবং শিশু।

সূত্র: গালফ টুডে

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।