ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পুতিনকে ‘গালি’ দিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
পুতিনকে ‘গালি’ দিলেন বাইডেন

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধান প্রতিপক্ষ দেশ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উদ্দেশে তীর্যক মন্তব্য করে সমালোচনার ঝড় তুলেছেন।

বুধবার ক্যালিফোর্নিয়ায় একটি পাবলিক তহবিল সংগ্রহ অনুষ্ঠানে বাইডেন তার প্রতিপক্ষ পুতিনকে ‘ক্রেসি সান অব এ বিচ’ বলে অভিহিত করেছেন।

বাইডেন জলবায়ু পরিবর্তন সম্পর্কে কথা বলার সময় বলেন, পুতিন এবং তার মতো কিছু ক্রেজি সান অব বিচ আছে, তাই আমাদের সর্বদা পারমাণবিক সংঘাতের বিষয়ে চিন্তা করতে হবে। তাদের মতো মানুষের কারণে মানবতা ও জলবায়ু হুমকিতে থাকে।

মঙ্গলবার বাইডেন বলেন, রাশিয়ার বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির কারাগারে মৃত্যুর ঘটনায় শুক্রবার রাশিয়ার বিরুদ্ধে কঠোর নতুন নিষেধাজ্ঞার প্যাকেজ ঘোষণা করবে যুক্তরাষ্ট্র।

মস্কো প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, বাইডেনের এমন মন্তব্য উল্টো মার্কিন যুক্তরাষ্ট্রকে হেয় করা হয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, এ ধরনের মন্তব্য ‘হলিউড কাউবয়’ এর মতো দুর্বল চিত্তের মনমানসিকতার ব্যক্তিদেরই মানায়।

পেসকভ আরও বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দ্বারা অন্য রাষ্ট্রের প্রধানের বিরুদ্ধে এ ধরনের ভাষা ব্যবহার হীনমন্যতার পরিচয়। যা পুতিনের দ্বারা অসম্ভব।

সূত্র: ডয়েচে ভেলে

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad