ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রেসে ছাপানো ব্যালট, উদ্দেশ্য নিয়ে পিটিআই-পিএমএলএন বাকযুদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
প্রেসে ছাপানো ব্যালট, উদ্দেশ্য নিয়ে পিটিআই-পিএমএলএন বাকযুদ্ধ

পাকিস্তানে নির্বাচন হয়েগেছে গত ৮ ফেব্রুয়ারি কিন্তু একটি প্রিন্টিং প্রেসে এখনও চাপা হচ্ছে ব্যালট। এমনই এক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পিটিআই প্রধান ইমরান খানের অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে ভিডিওটি নির্বাচনে কারচুপির প্রমাণ হিসেবে শেয়ার করা হয়।

ভিডিওতে দেখা যায় লাহোরের একটি প্রিন্টিংপ্রেসে দুজন সাংবাদিক বেশ কিছু ছাপানো ব্যালট দেখাচ্ছে যেখানে সংসদীয় আসন এন-১৫(মানসেহরা) এর নাম ছাপানো। এই আসন থেকেই নওয়াজ শরিফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

পাকিস্তানের সিনয়র সাংবাদিক নসরুল্লাহ মালিক বলেন, ওই দুই সাংবাদিক ভিডিওটি নিয়ে তার কাছে গিয়েছিল এবং তারা বলেছে তাদের সোর্স তাদেরকে ওই প্রেসে নিয়ে যায়। ওই দুই সাংবাদিকের দাবি প্রেসটির মালিক নওয়াজের দলের একজন সদস্য। কিন্তু তিনি ভিডিওটির সত্যতা নিয়ে সন্দিহান থাকায় তা তিনি প্রচার করেননি। তার প্রশ্ন ছিল ওই সোর্সের দলীয় পরিচয় কী এবং প্রেসটি এইভাবে খোলা পড়েছিল কেন? 

আরেক সাংবাদিক বর্তমানে হাম নিউজে কর্মরত মনসুর আলি খান বলেন,  ভিডিওটি তাকেও দেখানো হয়েছিল কিন্তু তিনি এর সত্যতা যাচাই করার উদ্যোগ নিলে ওই সোর্স ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে দেয়।

পিএমএলএন পাঞ্জাবের তথ্য সচিব আজমা বোখারির দাবি ওই সাংবাদিকরা পিটিআই-এর সোস্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট এবং ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) মাধ্যমে ঘটনার তদন্ত দাবি করেন।

ভিডিওটি নিয়ে পাকিস্তানের রাজনীতিতে সমালোচনা চলতে থাকলেও ইমরান খানের অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট এবং অন্যান্য পিটিআই অ্যাকাউন্টে ভিডিওটি এখনও দেখা যাচ্ছে।

 

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা,ফেব্রুয়ারি ২০,২০২৪

এমএম     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।