ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নির্বাচনে ভরাডুবি হওয়ায় রাজনীতি ছাড়লেন পিটিআই-পি চেয়ারম্যান পারভেজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
নির্বাচনে ভরাডুবি হওয়ায় রাজনীতি ছাড়লেন পিটিআই-পি চেয়ারম্যান পারভেজ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-পার্লামেন্টারিয়ানসের (পিটিআই-পি) চেয়ারম্যান পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বর্ষীয়ান রাজনীতিবিদ পারভেজ খট্টক।

দেশের সাধারণ জাতীয় পরিষদ নির্বাচনে হতাশাজনক হারের পর শনিবার (১৭ ফেব্রুয়ারি) দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি।

জিও নিউজের খবরে বলা হয়েছে, গত ১২ ফেব্রুয়ারি ‘রাজনীতি থেকে বিরতি নেওয়ার’ ঘোষণা দেন পারভেজ। তিনি এক সময় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী হিসাবে পরিচিত ছিলেন। পারভেজ পরে পিটিআই ছাড়েন এবং নিজ দল গঠন করেন। এবার তিনি নিজের চেয়ারম্যান ও সদস্যপদ থেকে পদত্যাগ করলেন।

বর্ষীয়ান এ রাজনৈতিকের পদত্যাগ পত্রের একটি অনুলিপি পেয়েছে জিও নিউজ। ওই পত্রে বলা হয়েছে, তিনি ‘গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণে’ দলের শীর্ষস্থান থেকে পদত্যাগ করেছেন।

নিজের পদত্যাগ পত্রে পারভেজ লিখেছেন, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন। খুব ব্যথিত হৃদয় নিয়ে আমি বলছে তাই, গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণে পার্টির চেয়ারম্যান ও সদস্যপদ থেকে আমি পদত্যাগ করছি। এ সিদ্ধান্ত আজ থেকে কার্যকর হবে। এই সিদ্ধান্তটি সহজ ছিল না। এটি খুবই অনুশোচনার যে, নিজের ওপর অর্পিত দায়িত্ব থেকে আমাকে সরে যেতে হচ্ছে।

তিনি আরও বলেন, পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য সম্মান ও মর্যাদার বিষয় ছিল। কিন্তু স্বাস্থ্যগত কারণে আমি নিজেকে আমার সামর্থ্য অনুযায়ী এ দায়িত্ব ও কর্তব্য পালন করতে অক্ষম বলে মনে করি। পার্টি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার সুযোগের জন্য আবারও ধন্যবাদ। আমি ভবিষ্যতে পার্টির সাফল্য ও সমৃদ্ধি কামনা করি।

গত ৮ ফেব্রুয়ারি নির্বাচনে ভরাডুবি হয় পিটিআই-পি’র। বিশাল বিশাল জনসভা ও শক্তিশালী নির্বাচনী প্রচারণা চালালেও পারভেজের নেতৃত্বাধীন দলটি নির্বাচনে খাইবার পাখতুনখোয়ার (কেপি) মাত্র দুটি প্রাদেশিক আসনে জয় পায়।

খট্টকের পদত্যাগের আগে, জামায়াতে ইসলামী (জেআই) আমির সিরাজুল হক ও ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টির (আইপিপি) প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক জাহাঙ্গীর তারিন রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণা দেন। এ দল দুটিও সদ্য সমাপ্ত নির্বাচনে দেশব্যাপী বিপর্যয় দেখেছে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।