ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বন্দি বুশরা বিবির খাবারে অ্যাসিড মেশানোর অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
বন্দি বুশরা বিবির খাবারে অ্যাসিড মেশানোর অভিযোগ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বৃহস্পতিবার পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের স্ত্রী বুশরা বিবির স্বাস্থ্যের অবনতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।  

বর্তমানে তিনি ইমরান খানের বানিগালা বাসভবনে কারারুদ্ধ আছেন।

তোশাখানা মামলায় ইমরান খানের সঙ্গে তিনিও দণ্ডপ্রাপ্ত হলে তাদের বাড়িটিকে সাবজেল ঘোষণা করে বুশরাকে সেখানে আটক রাখা হয়।  

বুশরা বিবির মুখপাত্র এবং একজন পিটিআই আইনজীবী মাশাল ইউসুফজাই বুশরা বিবির স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ একটি পোস্ট শেয়ার করেছেন।

ইউসুফজাইয়ের পোস্টে বলা হয়েছে, বুশরা বিবি তাকে জানিয়েছেন তার খাবারে অ্যাসিড জাতীয় ক্ষতিকারক পদার্থ দেওয়া হয়েছিল। যার ফলে গত পাঁচ দিন ধরে বুশরা পাকস্থলির তীব্র ব্যথা নিয়ে কাতরাচ্ছেন।

ইউসুফজাই বুশরা বিবির স্বাস্থ্যের বিষয়ে বর্ণনায় বলেন, তার পেটে যন্ত্রণা হচ্ছে, তার মুখে এবং গলায় ঘা হয়েছে।  চা বা পানিতে ডুবিয়ে শুকনো টোস্ট ছাড়া অন্য কিছু খেতে পারছেন না। বুশরা বিবির জীবন গুরুতর হুমকির মধ্যে রয়েছে এবং জরুরিভাবে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন।

এদিকে পিটিআই অফিসিয়াল ‘এক্স’ পোস্টে জানিয়েছে, ইমরান খানের স্ত্রীকে বিদ্বেষপূর্ণভাবে এমন আক্রমণ করা হয়েছে। তার প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা না দেওয়ার জন্য দেশটির ‘ফ্যাসিবাদী’ সরকারকে অভিযুক্ত করা হয়েছে। উদ্বেগজনক এমন পরিস্থিতিতে উচ্চ আদালতকে হস্তক্ষেপ করার আহ্বান জানানো হয়েছে।

পিটিআই জানিয়েছে, এ জঘন্য কাজের জন্য দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনতে বেশি সময় লাগবে না।

বুশরা বিবির বোন মরিয়ম রিয়াজ ‘এক্স’ পোস্টে বলেন, যখন বুশরা বিবিকে গ্রেপ্তার করা হয়েছিল তখন তার কোনো স্বাস্থ্যগত অবস্থা ছিল না। বুশরা এবং ইমরান খানকে যখন গ্রেপ্তার করা হয় তখন তারা দুজনই সুস্থ ছিলেন। তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপের মতো কোনো জটিল রোগ নেই। তার ভয় হলো বুশরাকে ধীরে ধীরে অসুস্থ করা হবে এবং তারপর ঘোষণা করা হবে অসুস্থতা এবং হতাশায় মারা গেছে।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।