ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার জন্য ট্রাম্পের চেয়ে বাইডেন ভালো: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
রাশিয়ার জন্য ট্রাম্পের চেয়ে বাইডেন ভালো: পুতিন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রাশিয়ার জন্য যুক্তরাষ্ট্রে জো বাইডেনের প্রেসিডেন্সি ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ভালো হবে। বুধবার ক্রেমলিনপন্থী সাংবাদিক পাভেল জুরিবিনকে দেওয়া অন ক্যামেরা সাক্ষাৎকারে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ কথা বলেন।

খবর সিএনএনের।

জুরিবিন পুতিনের কাছে আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে জানতে চান। জবাবে পুতিন বলেন, বাইডেন রাশিয়ার জন্য ভালো হবেন। কারণ তিনি বেশি অভিজ্ঞ, তার অনুমানক্ষমতা ভালো, তিনি পুরোনা ঘরানার রাজনীতিকও।  

তবে পুতিন এও বলেন, রাশিয়া মার্কিন জনগণের আস্থা অর্জনকারী মার্কিন যুক্তরাষ্ট্রের যেকোনো নেতার সঙ্গেই কাজ করবে। তিনি বলেন, বর্তমান প্রশাসনের কর্মকাণ্ডের বিচার করতে হলে রাজনৈতিক অবস্থান দেখতে হবে।

ইউক্রেনে রাশিয়ার যুদ্ধের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমি বিশ্বাস করি, বর্তমান প্রশাসনের অবস্থান অত্যন্ত ক্ষতিকর এবং ভুল।

রুশ প্রেসিডেন্ট বলেন, যুদ্ধটি আরও দেড় বছর আগে শেষ হতে পারত যদি ২০২২ সালে ইস্তানবুলে বৈঠকের সময় চুক্তিগুলো রাখা হতো। তবে তিনি এটি স্পষ্ট করেননি কোন চুক্তিগুলোর কথা তিনি বলেছেন।  

ন্যাটোতে ইউক্রেনের যোগ দেওয়ার বিষয়ে পুতিন বলেন, ন্যাটোতে ইউক্রেনের যোগদান নিয়ে আমরা উদ্বিগ্ন ছিলাম এবং আছি। এটি আমাদের নিরাপত্তার জন্য হুমকি।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।