ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাফায় ইসরায়েলি অভিযান, দুই জিম্মি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
রাফায় ইসরায়েলি অভিযান, দুই জিম্মি উদ্ধার

ইসরায়েল বলছে, রাফাতে অভিযানে তাদের দুই জিম্মিকে উদ্ধার করেছে। গাজার দক্ষিণের শহরটিতে তীব্র বিমান হামলার খবর আসার মধ্যেই এমনটি জানাল দেশটি।

খবর বিবিসির।  

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলছে, তাদের উদ্ধার করা জিম্মিরা অক্ষত অবস্থায় রয়েছেন। পরীক্ষা-নিরীক্ষার জন্য তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।  

এর আগে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলে যে, রাফায় হামলা হয়েছে। বেশ কয়েকজনের নিহত হওয়ার খবর তাদের কাছে রয়েছে। অন্যদিকে ইসরায়েল বলছে, দক্ষিণ গাজায় তারা হামলা চালিয়েছে। তবে এর বেশি কিছু দেশটি বলেনি।  

সামাজিক মাধ্যমে এক বিবৃতিতে আইডিএফ বলেছে, রাতভর তাদের সঙ্গে মিলে ইসরায়েলি নিরাপত্তা সংস্থা (আইএসএ) বা শিন বেট ও ইসরায়েলি পুলিশ যৌথ অভিযান চালিয়েছে। কিবুতজ নির ইতজাক থেকে জিম্মি হওয়া দুজনকে তারা উদ্ধার করেছে। তারা হলেন ফার্নান্দো সিমন মারমান (৬০) ও লুইস হার (৭০)।

ইসরায়েলি কর্মকর্তারা অভিযানের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। তবে প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত এ অভিযানকে গভীর বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, অপহৃতদের ফিরিয়ে আনার অঙ্গীকার আমরা যে কোনো উপায়ে পালন করব।
 
হামাস-পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার জানায়, আগের দিন গাজায় ইসরায়েলি হামলায় ১১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ৭ অক্টোবর ইসরায়েলি হামলা শুরুর পর থেকে ২৮ হাজারের বেশি ফিলিস্তিনির প্রাণ গেছে। আর আহত হয়েছেন, সাড়ে ৬৭ হাজার ফিলিস্তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।