ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে নির্বাচনী ফলাফল চ্যালেঞ্জ করার হিড়িক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
পাকিস্তানে নির্বাচনী ফলাফল চ্যালেঞ্জ করার হিড়িক

পাকিস্তানের নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলকে আদালতে চ্যালেঞ্জ করার হিড়িক পড়েছে। মূলত ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থীরা নিজেদের জয়ী দাবি করে আদালতে যাচ্ছেন।

পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা হাইপ্রোফাইল রাজনীতিবিদ যেমন পারভেজ এলাহী এবং তার স্ত্রী কায়সার, খাইবার পাখতুনখাওয়ার প্রাক্তন অর্থমন্ত্রী তৈমুর ঘাগরা এবং প্রাক্তন স্পিকার মাহমুদ জান, ইসলামাবাদ-ভিত্তিক আইনজীবী শুয়াইব শাহীন, সাবেক পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ ইয়াসমিন রশিদ, সেই সঙ্গে ওসমান দার মা রেহানা দার এর আসনগুলোতে নিজেদের জয়ী দাবি করছেন।  

লাহোর হাইকোর্টে পৃথক পিটিশনে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ, আতাউল্লাহ তারার এবং প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফের জয়ে ‘ফরম ৪৭’ এর কারসাজির অভিযোগ এনেছেন পিটিআই-সমর্থিত স্বতন্ত্রপ্রার্থীরা। ‘ফরম ৪৭’ হল কেন্দ্রভিত্তিক ফলাফলের ঘোষণাপত্র ‘ফরম ৪৫’ গুলোর যোগফল। অভিযোগকারীদের দাবি ‘ফরম ৪৫’ এর যোগফল অনুযায়ী তারা জয়লাভ করার কথা। কিন্তু ‘ফরম ৪৭’-এ তাদের জয় বঞ্চিত করা হয়েছে। খবর ডন।

লাহোর-১৩০ আসনে নওয়াজ শরীফের জয়ের বিরুদ্ধে রিট করেছেন পিটিআই সমর্থিত প্রার্থী ইয়াসমিন রশিদ। লাহোর-১১৯ আসনে নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নেওয়াজের বিরুদ্ধে রিট করেছেন পিটিআই সমর্থিত প্রার্থী শাহজাদ ফারুক।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।