ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘জিতে’ ঐক্য সরকার গড়তে চান নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
‘জিতে’ ঐক্য সরকার গড়তে চান নওয়াজ

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধানমন্ত্রী প্রার্থী নওয়াজ শরিফ শুক্রবার বলেছেন, ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে তার দল ‘বিজয়ী’ হয়েছে এবং তিনি একটি ঐক্য সরকার গঠন করতে চান। জিও নিউজ।


 
লাহোর মডেল টাউনে যারা বিজয় ভাষণ শোনার জন্য উপস্থিত ছিলেন, তাদের উদ্দেশে নওয়াজ বলেন, আমি শেহবাজ শরিফকে আজ ফজলুর রহমান, খালিদ মকবুল সিদ্দিকি ও আসিফ আলী জারদারির সাথে দেখা করার দায়িত্ব দিয়েছি।
 
বৃহস্পতিবার পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ফল ঘোষণায় নজিরবিহীন ধীরগতি দেখা যাচ্ছে। যেসব আসনের ফল ইতোমধ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থীরা ৯০টিরও বেশি আসনে জয় পেয়েছেন।  

পেছনেই রয়েছে পিএমএল-এন। তবে দলের শীর্ষ নেতারা বলছেন, তাদের প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পেয়েছেন এবং তারা কেন্দ্রে সরকার গঠন করবেন। তারা বলেন, আলহামদুলিল্লাহ। আজ থেকে দেশে পিএমএল-এন হবে সবচেয়ে বড় একক দল।  

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী গত বছরের অক্টোবরে স্বেচ্ছা নির্বাসন শেষ করেন এবং পরে দেশে ফেরেন। চলমান সংকট থেকে দেশকে বের করে আনতে তিনি সব জাতীয় প্রতিষ্ঠান ও রাজনীতিবিদকে ইতিবাচক ভূমিকা পালনের আহ্বান জানান।

পাকিস্তানের ভঙ্গুর অর্থনীতির প্রসঙ্গ টেনে নওয়াজ বলেন, দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে অন্তত ১০ বছর প্রয়োজন। তিনি বলেন, দেশকে সংকট থেকে বের করে আনার দায়িত্ব পিএমএল-এনের।

পিএমএল-এন প্রধান বলেন, তারা অন্যান্য রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের ম্যান্ডেটকে সম্মান করেন। দেশের স্বার্থে তাদের সাবেক ক্ষমতাসীন দলের সঙ্গে বসার আমন্ত্রণ জানান তিনি। নওয়াজ বলেন, সমৃদ্ধ পাকিস্তানই আমাদের একমাত্র এজেন্ডা।  

জোট সরকার গঠনের ইঙ্গিত দিয়ে পিএমএল-এনের শীর্ষ নেতা বলেন, দলের প্রেসিডেন্ট শেহবাজ শরীফ আজ পিপিপি কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি, জেইউআই-এফ প্রধান ফজলুর রহমান, এমকিউএম-পি আহ্বায়ক খালিদ মকবুল সিদ্দিকি এবং অন্যান্য নেতাদের সাথে দেখা করবেন।

পিএমএল-এন নেতা ইসহাক দার এর আগে বলেন, জয়ী স্বতন্ত্ররা তার দলের সঙ্গে যোগাযোগ করেছেন এবং এতে যোগ দিতে আগ্রহ দেখিয়েছেন।

পিটিআইও বেশি আসন পাওয়ার দাবি করছে এবং পিএমএল-এন বা পাকিস্তান পিপলস পার্টির সঙ্গে জোট গঠনের বিষয়টি অস্বীকার করেছে।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।