bangla news

লাদেন পাকিস্তানে শান্তিতে বসবাস করছেন: সিএনএন’র প্রতিবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৮ ৫:৫৪:২১ এএম

আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেন পাকিস্তানে বেশ শান্তিতেই বসবাস করছেন। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি বাড়িতে সংগঠনের সেকেন্ড ইন কমান্ড আইমান আল জাওয়াহিরির কাছাকাছি রয়েছেন তিনি। এক ন্যাটো কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন সোমবার এ তথ্য জানিয়েছে।

কাবুল: আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেন পাকিস্তানে বেশ শান্তিতেই বসবাস করছেন। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি বাড়িতে সংগঠনের সেকেন্ড ইন কমান্ড আইমান আল জাওয়াহিরির কাছাকাছি রয়েছেন তিনি। এক ন্যাটো কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন সোমবার এ তথ্য জানিয়েছে।

সিএনএন আরও জানিয়েছে, ওই এলাকার জনগণ ও পাকিস্তানের বেশ কিছু গোয়েন্দা কর্মকর্তার সহযোগিতায় তিনি নিশ্চিন্তে সেখানে বসবাস করছেন।  

নাম প্রকাশে অনিচ্ছুক ওই ন্যাটো কর্মকর্তারা বরাত দিয়ে বলা হয়, ‘আল-কায়েদার কোনো সদস্যই পাহাড়ের গুহায় বাস করেন না।’

গত কয়েক মাসে তালেবান নেতা মোলা ওমর পাকিস্তানের কোয়েটা ও করাচিতে বেশ কয়েকবার অবস্থান পরিবর্তন করেছেন বলে নিশ্চিত করেছেন ন্যাটোর ওই কর্মকর্তা।

এদিকে লাদেনকে সহায়তা দেওয়ার অভিযোগ নাকচ করে দিয়েছে পাকিস্তান।

যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার প্রধান পরিকল্পনাকারী হিসেবে বিন লাদেনকে ধরিয়ে দিতে ২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে দেশটি।

এদিকে লাদেন ও জাওয়াহিরিকে শেষ পর্যন্ত আটক করা সম্ভব হবে বলে চলতি মাসে এক সাাৎকারে আশা প্রকাশ করেছিলেন যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফ অব স্টাফ অ্যাডমিরাল মাইক মুলেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-18 05:54:21