ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউরোপে মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান, আটক ৫৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
ইউরোপে মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান, আটক ৫৯

ইউরোপে মাদক পাচারকারীদের বিরুদ্ধে চালানো অভিযানে ৫৯ জন আটক হয়েছেন। এ মাদক-পাচারকারীরা কাজ চালাতেন মূলত আলবেনিয়া ও ইতালি থেকে।

তবে অভিযুক্তদের বিভিন্ন দেশ থেকে ধরা হয়েছে।

ইউরোপের বিচারবিভাগীয় এজেন্সি ইউরোজাস্ট জানিয়েছে, এ মাদক পাচারকারীদের নেটওয়ার্ক হেরোইন, কোকেন, হাশিস, মারিজুয়ানা পাচার করত। তারা সাধারণত গড়ির গোপন চেম্বারে করে মাদক নিয়ে যেত।

অভিযুক্তদের আলবেনিয়া, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি ও স্পেন থেকে গ্রেপ্তার করা হয়েছে। গত সোম ও মঙ্গলবার এ মাদক পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চলে। ইটলিতে আরও ১০ জনের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্তা নেওয়া হয়েছে।

এ মাদকপাচারকারীদের বিরুদ্ধে ফ্লোরেন্সে ইউরোজাস্ট ও ইউরোপোলের অফিস তদন্ত শুরু করে। তাদের সাহায্য করেন পুলিশ সদস্যরা। গোটা ইউরোপজুড়ে তারা মাদকপাচারকারীদের নেটওয়ার্ক খুঁজে বের করে তা ভাঙতে তৎপর।

২০২৩ সালের ডিসেম্বরে স্পেনে ১১ টন কোকেন উদ্ধার করা হয়। সে সময় তল্লাশি চালিয়ে ২০ জন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। স্পেনের পুলিশ সেই সময় জানিয়েছিল, মূলত আলবানিয়ার পাচারকারীরা ওই কোকেন পাচারের সঙ্গে যুক্ত ছিল। তারাই ইউরোপ ও দক্ষিণ অ্যামেরিকায় মাদক পাচারের কাজটা করে।  

ডয়চে ভেলে অবলম্বনে

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।