ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে হামলায় ৭ কুর্দি যোদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে হামলায় ৭ কুর্দি যোদ্ধা নিহত

সিরিয়ার পূর্বাচঞ্চলে যুক্তরাষ্ট্রের একটি ঘাঁটিতে রাতে ড্রোন হামলায় কুর্দি নেতৃত্বাধীন বাহিনীর বেশ কয়েকজন যোদ্ধা নিহত হয়েছেন। খবর আল জাজিরার।

 

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) সোমবার বলেছে, সাত যোদ্ধা নিহত হয়েছেন, আহত হয়েছেন অন্তত ১৮ জন।  

ইরাক ও সিরিয়ায় যুক্তরাষ্ট্রের হামলার পর এ ড্রোন হামলার ঘটনা ঘটল। ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো বলছে, তারা সিরিয়ায় যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে হামলা চালিয়েছে। পাশাপাশি ইরাকের পশ্চিম ও উত্তরাঞ্চলেও হামলা চালানো হয়েছে।  

এসওএইচআর সোমবারের ঘটনা নিয়ে বলছে, আমেরিকার বিমান হামলার পর ইরানি মিলিশিয়ারা আমেরিকান ঘাঁটিতে প্রথমবার হামলা চালাল।  

অবজারভেটরি সংস্থাটি বলছে, ১৯ অক্টোবর থেকে সিরিয়াজুড়ে মার্কিন নেতৃত্বাধীন সম্মিলিত যৌথ টাস্ক ফোর্সের ঘাঁটিতে ১০৮টি হামলা চালানো হয়েছে। মার্কিন নেতৃত্বাধীন জোট ২০১৪ সালে আইএসআইএলের (আইএসআইএস) বিরুদ্ধে লড়াই করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।

সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) বলছে, এক-মুখী ড্রোনে সন্ত্রাসী হামলায় তাদের ছয় যোদ্ধার প্রাণ গেছে। আল ওমর তেলক্ষেত্রের একটি প্রশিক্ষণ একাডেমি লক্ষ্য করে হামলা চালানো হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।