bangla news

ফ্রান্সে হামলা চালাতে পারে আল কায়েদা: ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৮ ১২:১৪:২১ এএম

ইউরোপে বিশেষ করে ফ্রান্সে যে কোনো সময় সন্ত্রাসী হামলা চালাতে পারে আল কায়েদা। সৌদি আরবের গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে রোববার বেতার এবং টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ব্রিইস হোর্তেফু।

প্যারিস: ইউরোপে বিশেষ করে ফ্রান্সে যে কোনো সময় সন্ত্রাসী হামলা চালাতে পারে আল কায়েদা। সৌদি আরবের গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে রোববার বেতার এবং টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ব্রিইস হোর্তেফু।

বিরাউস বলেন, ইউরোপের গোয়েন্দা সংস্থা সৌদি আরবের কাছ থেকে কয়েক দিন যে বার্তা পেয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, আল কায়েদা আরও সক্রিয় হয়ে ইউরোপে হামলার পরিকল্পনা করছে।

মন্ত্রী বলেন, এ ধরনের হামলার হুমকি সত্যি এবং আমরা সতর্ক রয়েছি।

এদিকে, সতর্কতা আমলে নিয়ে ফ্রান্সের নিরাপত্তা ব্যবস্থা অধিক মাত্রায় জোরদার করা হয়েছে।

হোর্টেফিউজ বলেন, গত ৯ সেপ্টেম্বর ইন্টারপোলের পক্ষ থেকে প্রথম আল কায়েদার আক্রমণ সম্পর্কে সতর্ক করা হয়। দ্বিতীয় সতর্ক বার্তাটি আসে এর এক সপ্তাহ পর। এতে বলা হয়, আল কায়েদার একজন নারী সদস্য দ্বারা আত্মঘাতী বোমা হামলা হতে পারে।

উল্লেখ্য, ২০০৮ সালে আল কায়েদার সঙ্গে সম্পকিৃত লষ্কর-ই-তৈয়েবা ভারতের মুম্বাইয়ে হামলা চালালে ১৬৬ জন নিহত হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-18 00:14:21