ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সাউথ ক্যারোলাইনায় বাইডেনের জয়

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
সাউথ ক্যারোলাইনায় বাইডেনের জয়

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ডেমোক্রেটিক প্রার্থী বাছাইয়ের প্রাথমিক পর্বে সাউথ ক্যারোলাইনায় অপ্রতিরোধ্য জয় নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসির।

শনিবারের ভোটের প্রায় সব ব্যালটই গণনা শেষ হয়েছে। বিবিসির মার্কিন সহযোগী সিবিএসের অনুমান অনুযায়ী, ৫৫ প্রতিশ্রুত ডেলিগেটসের সবকটিই জিতেছেন তিনি।  

এ রাজ্যের প্রাইমারিতে বাইডেন তার দলে সামান্যই প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হন। জয়ের পরই তিনি রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পকে হারানোর অঙ্গীকার করেন।

২০২০ সালের নির্বাচনী প্রচারণায় সাউথ ক্যারোলাইনার ভোটাররা যেভাবে সমর্থন দিয়েছিলেন, তা স্মরণ করে বাইডেন বলেন, কোনো সন্দেহ নেই, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনেও ভোটাররা তার জয়ের পথ নির্ধারণ করে দেবেন।

ভোটে বাইডেন তার দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ম্যারিয়ান উইলিয়ামসন ও ডিন ফিলিপসের চেয়ে অনেকটাই এগিয়ে যান। প্রাথমিক পরিসংখ্যান অনুযায়ী তারা প্রত্যেকে মাত্র ২ শতাংশ ভোট পান।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।