ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মধ্যবর্তী নির্বাচনী প্রচারাভিযানে ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০
মধ্যবর্তী নির্বাচনী প্রচারাভিযানে ওবামা

ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা রোববার আসন্ন মধ্যবর্তী নির্বাচনের প্রচারাভিযানে নেমেছেন। স্ত্রী মিশেলকে নিয়ে তিনি প্রচারণার জন্য ওহাইও রাজ্যে গেছেন।



২০০৮ সালের পর প্রথমবারের মতো তারা ওহাইও রাজ্যে সফরে গেলেন।

চার দিনের নির্বাচনী প্রচারণায় ওবামা ডেমোক্র্যাট দলকে ২ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে জয়ী করার আহবান জানান। একই সঙ্গে তিনি ২০১২ সালে পুনরায় প্রেসিডেন্ট নির্বাচনে তার পাশে থাকার অনুরোধ জানান।

এদিকে ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের এলাকা দিলাওয়ারে শুক্রবার প্রচারণার সময় ওবামা বলেন, এটা যদিও রাজনৈতিক পরিবেশ ‘কিন্তু যুদ্ধে সবাইকে আমার প্রয়োজন’।

ওবামা বলেন, ‘বিরোধীরা নির্বাচনকে শুধুমাত্র একটি গণভোট হিসেবে দেখছে। কিন্তু নির্বাচন হচ্ছে পছন্দ এবং এটা নিয়ে বাজি ধরা যায় না। ’  

গত সপ্তাহে মিশেল ওবামা তার স্বামীর হোয়াইট হাউজের দায়িত্ব গ্রহনের পর অর্থনীতি পুনরুদ্ধারে বক্তব্য রাখেন।

মিশেল ডেমোক্র্যাট সিনেট রাস ফেইনগোল্ডের প্রচারণা চালানোর সময় বলেন, ‘আমি জানি অনেক মানুষ আছেন যারা এখনো অনেক কষ্ট পাচ্ছেন। তবে পরিবর্তন খুব সহজে আসে না’।

২ নভেম্বর মধ্যবর্তী নির্বাচনকে ঘিরে নির্বাচন সামনে রেখে ক্ষমতাশীল ডেমোক্র্যাট ও বিরোধী রিপাবলিকান দল ভোটের যুদ্ধে নেমেছে। রিপাবলিকানরা চান নতুন আসন। আর ডেমোক্র্যাটরা ছুটছে নিজের আসন ঠিক রাখার প্রতিযোগীতায়।

এদিকে যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক মন্দা, বেকার সমস্যা এবং আবাসন সংকট ওবামার বিপক্ষ রিপাবলিকানরা তাদের প্রচারণার হাতিয়ার হিসেবে নিচ্ছে। কংগ্রেসে সংখ্যাগরিষ্ঠতা পেতে রিপাবলিকানদের প্রয়োজন ৩৯ টি আসন। অর্থাৎ আগের আসনের সঙ্গে তাদের আরও ১০ টি আসন প্রয়োজন।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।