ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ নিয়ন্ত্রিত দোনেৎস্কে ইউক্রেনের হামলায় নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
রুশ নিয়ন্ত্রিত দোনেৎস্কে ইউক্রেনের হামলায় নিহত ২৫

পূর্ব ইউক্রেনের রুশ নিয়ন্ত্রিত দোনেৎস্কের একটি মার্কেটে কিয়েভ থেকে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জন হতাহত হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিবিসির খবরে এ তথ্য জানিয়ে বলা হয়, হামলায় নিহত হয়েছেন ২৫ জন। বাকিরা সবাই আহত। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মস্কোয় নিযুক্ত মেয়র আলেক্সি কুলেমজিন হামলার ঘটনাটির পর নিজ মন্তব্যে বলেন, ইউক্রেনীয় বাহিনী একটি ব্যস্ত এলাকায় গোলাবর্ষণ করেছে। ঘটনাস্থলে বেশ কয়েকটি দোকান ও মার্কেট আছে।

মস্কোয় নিযুক্ত দোনেৎস্ক অঞ্চলের প্রধান ডেনিস পুশিলিন বার্তা মাধ্যম টেলিগ্রামে এ ঘটনার ব্যাপারে একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেন, দোনেৎস্কের একটি মার্কেটে কিয়েভ থেকে হামলা চালানো হয়েছে। গতকাল রোববার হামলাটি সংঘটিত হয়। ২৫ জন নিহতসহ এ ঘটনায় হতাহত ৪৫। ভয়াবহ হামলাটি হয় যখন পুরো মার্কেট ব্যস্ত সময় পার করছিল।

তিনি আরও বলেন, আমাদের জরুরি পরিষেবাগুলো ঘটনাস্থলে কাজ করছে। ফরেনসিক বিশেষজ্ঞরা হামলায় ব্যবহৃত অস্ত্রের নমুনা সংগ্রহ করছেন।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এ হামলাকে বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে ‘বর্বর সন্ত্রাসী আগ্রাসন’ বলে নিন্দা করেছে।

এ ঘটনায় ইউক্রেনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি। বিবিসি তাদের প্রতিবেদনে উল্লেখ করেছেন, ঘটনাটি পরবর্তী অবস্থা সম্পর্কে স্বাধীনভাবে পরিস্থিতি যাচাই করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।