ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের সময় নিয়ে ইঙ্গিত সুনাকের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের সময় নিয়ে ইঙ্গিত সুনাকের

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, তার অনুমান, ২০২৪ সালের দ্বিতীয়ার্ধে একটি সাধারণ নির্বাচন আহ্বান করা হবে। বৃহস্পতিবার নটিংহ্যামশায়ার সফরকালে সাংবাদিকদের তিনি কথা বলেন।

খবর বিবিসির।  

তিনি বলেন, আমার অনুমান হলো, বছরের দ্বিতীয়ার্ধে একটি সাধারণ নির্বাচন করতে পারব এবং এরইমধ্যে আমি অনেক কিছু পেয়েছি, যা চালিয়ে যেতে চাই।

সুনাক বলেন, আমি চালিয়ে যেতে চাই। অর্থনীতি ভালোভাবে পরিচালনা করতে চাই। অবৈধ অভিবাসন মোকাবিলা চালিয়ে যেতে চাই। ব্রিটিশ নাগরিকদের সেবা দিতে আমি প্রতিশ্রুতিবদ্ধ।  

কনজারভেটিভ পার্টি (টোরি) বড় পরিসরে নির্বাচনে লড়বে বলে আশা করা হচ্ছে। তবে টোরিরা লেবার পার্টির চেয়ে পিছিয়ে রয়েছে।

লেবার পার্টির নেতা কেয়ার স্টারমারকে বৃহস্পতিবার ব্রিস্টলে দেখা যায়। তিনি ক্ষমতায় ফেরার লক্ষ্য রাখছেন। ২০২৫ সালের জানুয়ারির আগেই নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।  

স্টারমার স্কাই নিউজকে বলেন, আমরা একটি নির্বাচনের জন্য প্রস্তুত। আমার মনে হয় দেশও নির্বাচনের জন্য প্রস্তুত। জনগণ পরিবর্তনের জন্য উন্মুখ হয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন, তিনি কী লুকাচ্ছেন? 

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।