ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয় নাগরিকের সাজা কমাল কাতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ ভারতীয় নাগরিকের সাজা কমাল কাতার

কাতারের একটি আদালত ভারতের নৌবাহিনীর সাবেক ৮ কর্মকর্তার মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।

বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় বলেছে, আমরা আজ দাহরা গ্লোবাল মামলায় কাতারের আপিল আদালতের রায় পেয়েছি। রায়ে সাজা কমানো হয়েছে। বিস্তারিত রায়ের জন্য অপেক্ষায় করতে হবে। পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নিতে আমরা আইনি লড়াইয়ের পাশাপাশি পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করছি।

২০২২ সালের আগস্টে গুপ্তচর বৃত্তির অভিযোগে ওই ৮ জনকে গ্রেপ্তার করা হয়। অক্টোবরে কাতারের ফার্স্ট ইনস্ট্যান্স কোর্ট এ আটজনকে মৃত্যুদণ্ড দেয়। দণ্ডপ্রাপ্তদের স্বজনদের আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে কাতারের আদালত তাদের সাজা কমান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, কাতারে ভারতীয় রাষ্ট্রদূত এবং অন্যান্য কর্মকর্তারা শুনানির সময় পরিবারের সদস্যদের সঙ্গে আদালতে উপস্থিত ছিলেন। বিষয়টির শুরু থেকেই আমরা তাদের পাশে রয়েছি এবং আমরা সব ধরনের আইনি সহায়তা অব্যাহত রাখব। আমরা কাতার কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টির সমাধানে আলোচনা চালিয়ে যাব।

নয়াদিল্লি ৮ ভারতীয় নাগরিকের মুক্তির জন্য কাজ করছিল। মার্চের শেষ দিকে ভারতীয় নাগরিকদের প্রথম বিচার শুরু হয়।

আটক এক অফিসারের বোন মিতু ভার্গব। তিনি গোয়ালিয়রে থাকেন। তিনি তার ভাইকে ছাড়িয়ে আনতে ভারত সরকারের কাছে সাহায্য চেয়েছিলেন।

সূত্র: দ্য ইকনমিক টাইমস

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ