ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণস্থলে মিলল হুমকির চিঠি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণস্থলে মিলল হুমকির চিঠি

ভারতের নয়াদিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যায় এ বোমা বিস্ফোরণে ঘটনা ঘটে।

এ ঘটনার পর ভারতে নিজেদের নাগরিকদের ভ্রমণের ব্যাপারে নতুন নির্দেশনায় কিছু সতর্কতা জারি করেছে ইসরায়েল।  

নয়াদিল্লি পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে শ্রাপনেল এবং বল-বিয়ারিং উদ্ধার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ইসরায়েলের দূতাবাসের রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে লেখা হুমকি দেওয়া একটি চিঠিও উদ্ধার করা হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, ড. এপিজে আব্দুল কালাম রোডে দূতাবাসের পেছনের দিকে এ বিস্ফোরণ হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

পুলিশ সিসিটিভি ফুটেজ পেয়েছে, যাতে দেখা যাচ্ছে বোমা বিস্ফোরণ ঘটছে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর একটি সূত্র আরও জানিয়েছে, তারা ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত দুই সন্দেহভাজনের সিসিটিভি ফুটেজ পেয়েছে।

পুলিশ বর্তমানে সমস্ত সিসিটিভি ফুটেজ স্ক্যান করে ঘটনার রহস্য উন্মোচনের চেষ্টা করছে।

দিল্লি পুলিশের মুখপাত্র কুমার জ্ঞানেশ বলেন, বিকেল ৫টা ৫৩ মিনিটে একটি জরুরি কলে জানানো হয়েছিল ইসরায়েলি দূতাবাসের কাছে জিন্দাল হাউসের পেছনে একটি বিস্ফোরণে শব্দ শোনা গেছে। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে পুলিশের সিনিয়র কর্মকর্তারা প্রয়োজনীয় জনবল নিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। ইসরায়েলি দূতাবাসের পেছনে বিস্ফোরণের শব্দ শুনে একজন পুলিশ কর্মকর্তা কলটি করেছিলেন। তিনি দূতাবাসের পেছনে দায়িত্ব পালন করছিলেন।

তিনি আরও বলেন, খবর পেয়েই দিল্লি পুলিশের ডগ স্কোয়াড, ক্রাইম টিম এবং বোম্ব ডিসপোজাল স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়া দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এফএসএল, দিল্লির বিশেষজ্ঞরাও। ঘটনার অনুসন্ধানে তারা এলাকাটি ঘেরাও করে রাখেন। বিশেষজ্ঞরা ঘটনাস্থল পরীক্ষা করেছেন, আলামত সংগ্রহ করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠিয়েছেন।

ইসরায়েলের ডেপুটি রাষ্ট্রদূত ওহাদ নাকাশ কাইনার একটি ভিডিও বিবৃতিতে বলেছেন, আজ বিকেল ৫টার পর দূতাবাসের কাছাকাছি একটি বিস্ফোরণ ঘটে। আমাদের সব কর্মীরা নিরাপদে আছেন। আমাদের কূটনীতিকরা নিরাপদে আছেন। আমাদের নিরাপত্তা কর্মীরা দিল্লির স্থানীয় নিরাপত্তার সঙ্গে পূর্ণ সহযোগিতায় কাজ করছে।

মধ্য দিল্লির পাহাড়গঞ্জ এলাকায় চাবাদ হাউসে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। ইসরায়েলি কমিউনিটি সেন্টারের চারপাশে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। তিনি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে এলাকা মনিটরিং করছেন বলেও জানান তিনি।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন: ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।