ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামাসের জ্যেষ্ঠ তিন নেতার বিরুদ্ধে জাপানের নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
হামাসের জ্যেষ্ঠ তিন নেতার বিরুদ্ধে জাপানের নিষেধাজ্ঞা

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর জ্যেষ্ঠ তিন নেতার বিরুদ্ধে নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে জাপান। খবর আল জাজিরার।

 

জাপান সরকারের প্রধান মন্ত্রিপরিষদ সচিব হায়াশি ইয়োশিমাসা মঙ্গলবার বলেন, টোকিও এই তিনজনের সম্পদ ফ্রিজ করবে এবং লেনদেনে নিষেধাজ্ঞা দেবে।  

তিনি আরও জানান, নিষেধাজ্ঞা পাওয়া তিনজনের নাম প্রকাশ করা হচ্ছে না। তবে মনে করা হয় যে, ইসরায়েলে ৭ অক্টোবরের হামলায় তাদের যোগসাজশ রয়েছে। অর্থ ব্যবহার করে ভবিষ্যতে তারা একই ধরনের হামলা চালাতে পারেন।

হামাসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নয়জন ব্যক্তি এবং একটি কোম্পানির ওপর গেল অক্টোবরে  নিষেধাজ্ঞা দেয় টোকিও। এবার তিনজনের ওপর নিষেধাজ্ঞার ঘোষণা এলো।  

গাজা যুদ্ধ ইস্যুতে জাপান সুক্ষ্ম অবস্থানে থাকার চেষ্টায় রয়েছে টোকিও। এর মাধ্যমে তারা ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্র এবং মধ্যপ্রাচ্যের জ্বালানি সরবরাহকারী অংশীদারদের সঙ্গে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছে।  

ইসরায়েলে ৭ অক্টোবরের হামলায় নিন্দা জানান জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। তিনি হামাসের হাতে জিম্মি থাকা লোকেদের দ্রুত মুক্ত করার আহ্বান জানান । পাশাপাশি তিনি গাজায় বেসামরিকদের নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।