ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
ভারতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণ

ভারতের রাজধানী নয়াদিল্লির চঙ্কাপুরি এলাকায় অবস্থিত ইসরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণটি বিকট ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঘটনাটি ঘটে। দিল্লি পুলিশ জানিয়েছে, এ ঘটনার পর তারা একটি ফোন কল পেয়েছে। উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। কী ঘটেছিল তদন্ত করা হচ্ছে।

দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গার্গ বিস্ফোরণের তথ্য জানিয়ে বলেছেন, কেন বিস্ফোরণটি ঘটেছে সেটির কোনো কিছুই তারা খুঁজে পাননি।

ইসরায়েলি দূতাবাসের এক কর্মকর্তা বলেছেন, তারাও বিস্ফোরণের শব্দ পেয়েছেন। কিন্তু কি থেকে বিস্ফোরণ হয়েছে সেটি তারা জানেন না। পুলিশ ও তাদের নিজস্ব নিরাপত্তা কর্মীরা বিষয়টি খতিয়ে দেখছে।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়, ভারতে তাদের দূতাবাসে বিস্ফোরণের ঘটনায় কেউ হতাহত হয়নি।

দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের আগে মুম্বাইয়ে বোমা হামলার একটি ভীতি ছড়ায়। মুম্বাইয়ে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার (আরবিআই) কাছে মঙ্গলবার বোমা হামলা চালানোর হুমকি দিয়ে একটি ইমেইল পাঠানো হয়। ওই ইমেইলে ১১টি জায়গায় বোমা বিস্ফোরণের হুমকি দেওয়া হয়। এরপরই নড়েচড়ে বসে ব্যাংক কর্তৃপক্ষ। বিষয়টি পুলিশকে জানানো হলে উল্লেখিত ওই ১১ স্থানে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু পুলিশ কিছুই পায়নি।

সূত্র: টাইমস অব ইসরায়েল

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।