ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্যাংকারে হামলা: যুক্তরাষ্ট্রের অভিযোগ উড়িয়ে দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
ট্যাংকারে হামলা: যুক্তরাষ্ট্রের অভিযোগ উড়িয়ে দিল ইরান

ভারত মহাসাগরে রাসায়নিক একটি ট্যাংকারে আঘাত হেনেছে ইরান, এমন অভিযোগ এনেছিল যুক্তরাষ্ট্র। তবে সেই অভিযোগ উড়িয়ে দিল ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

খবর আল জাজিরার।  

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সোমবার এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের অভিযোগটি প্রত্যাখ্যান করেন। তিনি জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্রের দাবি, ইরানের ছোড়া একটি ড্রোন ভারতের কাছে একটি ট্যাংকারে আঘাত করেছে, এটি সম্পূর্ণ মিথ্যা।

ইয়েমেনে ইরান-সমর্থিত হুথি বিদ্রোহীরা লোহিত সাগরে জাহাজে হামলা চালানোর কারণে বৈশ্বিক বাণিজ্য মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। হুথিরা বলেছে যে, ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজকে লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। এর উদ্দেশ্য ইসরায়েলকে গাজায় বোমাবর্ষণ বন্ধ করতে বাধ্য করা।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানিকে সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হয়। তিনি বলেন,  আমরা এ দাবি সম্পূর্ণ প্রত্যাখ্যান করছি। এটি অর্থহীন দাবি। গাজায় ইহুদিদের অপরাধে যুক্তরাষ্ট্রের পূর্ণ মদদ ঢাকতেই এ দাবি করা হচ্ছে।  

পেন্টাগন বলছে, শনিবার ভারত উপকূল থেকে ২০০ নটিক্যাল মাইল দূর দিয়ে জাপানি-মালিকানাধীন এম ভি চেম প্লুটো ট্যাংকারে হামলা চালানো হয়।

নৌ নিরাপত্তা সংস্থা অ্যামব্রে জানিয়েছে, ট্যাংকারটি ইসরায়েল-অধিভুক্ত। এটি সৌদি আরব থেকে ভারতের দিকে যাচ্ছিল।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।