ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় গাজায় প্রাণহানি ২০ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
ইসরায়েলি হামলায় গাজায় প্রাণহানি ২০ হাজার ছাড়াল

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে ইসরায়েলি হামলায় গাজায় এখন পর্যন্ত অন্তত ২০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। খবর বিবিসির।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস প্রথমে ইসরায়েলি সীমান্তে প্রবেশ করে আক্রমণ করে। এরপর প্রতিশোধ নিতে গাজায় পাল্টা হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে ৭ দিনের যুদ্ধবিরতি ছাড়া প্রতিদিন গড়ে প্রায় ৩০০ জন নিহত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক জরুরি পরিচালক রিচার্ড ব্রেনান বলেছেন, তিনি এই হতাহতের পরিসংখ্যানকে বিশ্বাসযোগ্য বলেই মনে করেন।

হামাসের বিরুদ্ধে অভিযানের নামে সেখানে প্রতিদিনই শত শত নিরীহ ফিলিস্তিনির ওপর বর্বর হামলা চালানো হচ্ছে। জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেছেন, গাজায় খাদ্য সংকট ও বাস্তুচ্যুত লোকজনের মধ্যে বড় আকারে মানবিক সহায়তা সরবরাহের জন্য বর্তমান পরিস্থিতির উন্নতি করতে হবে।

গাজার ডাক্তাররা বলছেন, মৃত্যুর সংখ্যা এর চেয়েও আরও বেশি হতে পারে। কারণ অনেক ভবনের ধ্বংসস্তূপের নিচে মরদেহ চাপা পড়ে থাকতে পারে বা অনেককে হাসপাতালে নেওয়া হয়নি।

ইসরায়েলি সেনারা গাজায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে। সর্বশেষ রাফাহ হাসপাতালের কাছে এবং উত্তর জাবালিয়া শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।