ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনের ‘কিলার কার্ভ’ বাস দুর্ঘটনায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ফিলিপাইনের ‘কিলার কার্ভ’ বাস দুর্ঘটনায় নিহত ১৭

মধ্য ফিলিপাইনে যাত্রীবাহী একটি বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। বাসটি রাস্তা থেকে ছিটকে পাহাড়ি গিরিখাতে পড়ে গিয়েছিল।

যে এলাকায় দুর্ঘটনাটি ঘটে, সেটি ছিল বেশ দুর্গম। পাহাড়ি আঁকাবাঁকা রাস্তা দিয়ে চলার সময় বাসটির ব্রেকিং সিস্টেম বিকল হয়ে যায়।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলা হয়েছে, মঙ্গলবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে। বুধবার (৬ ডিসেম্বর) সংশ্লিষ্ট কর্মকর্তারা দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা নিশ্চিত করেন। তারা জানিয়েছেন, দুর্ঘটনায় ভুক্তভোগী ১৭ ব্যক্তির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কেনিয়ার একজন নাগরিকও ছিলেন। যাত্রীদের বেশির ভাগই অ্যান্টিক প্রদেশের বাসিন্দা ছিলেন।

স্থানীয় গভর্নর রোডোরা কাদিয়াও এক সংবাদ সম্মেলনে জানান, দুর্ঘটনায় ভুক্তভোগী আরও সাতজনের অবস্থায় গুরুতর। অন্যান্য চারজনের অবস্থা স্থিতিশীল, তারা সুস্থ হয়ে উঠছেন।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে কাদিয়াও বলেন, বাসটি পার্শ্ববর্তী প্রদেশ ইলোইলো থেকে এন্টিকের কুলাসিতে যাচ্ছিল। পাহাড়ি এলাকায় ঘূর্ণায়মান রাস্তা ধরে এগিয়ে যাওয়ার সময় বাসটির ব্রেক ফেল হয়। মাটি থেকে ৩০ মিটার (৯৯ ফুট) উঁচু থেকে বাহনটি আছড়ে পড়ে।

তিনি বলেন, আমরা ওই এলাকাটিকে কিলার কার্ভ বলি। এর আগেও এখানে বাস দুর্ঘটনা ঘটেছিল।

এএফপির খবরে ১৭ জন নিহতের কথা বলা হলেও স্থানীয় গণমাধ্যমগুলো ২৮ জনের মৃত্যুর খবর জানিয়েছে। খবরে বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটিতে কয়েক ডজন যাত্রী ছিল। তবে, এএফপি এসব তথ্যের ব্যাপারে স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।