ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

গিলানিকে হত্যার পরিকল্পনা ব্যর্থ: গ্রেপ্তার ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
গিলানিকে হত্যার পরিকল্পনা ব্যর্থ: গ্রেপ্তার ৭

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিকে হত্যার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে বলে দাবি করেছে পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে।



বুধবার গ্রেপ্তার করা অভিযুক্ত জঙ্গিদের জিজ্ঞাসাবাদের সময় হত্যার পরিকল্পনার তথ্য জানতে পারে আইন প্রয়োগকারী সংস্থা। পাঞ্জাবের বাহাওয়ালপুর জেলার আহমাদপুর শারকিয়ায় গুলিবর্ষণের পর ওই জঙ্গিদের গ্রেপ্তার করা হয়।

সন্দেহভাজন জঙ্গিরা প্রধানমন্ত্রীসহ পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এবং অন্যদের হত্যার পরিকল্পনা করেছিলো বলে প্রাথমিক তদন্তে জানা যায়। উচ্চপদস্থ জেলা পুলিশ কর্মকর্তা আবিদ কাদরি এ তথ্য জানান। জিজ্ঞাসাবাদের পর আরও গ্রেপ্তারের ঘটনা ঘটবে বলেও কাদরি জানান।

গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ লস্কর-ই-জাংভি চরমপন্থী দলের বিচ্ছিন্ন গোষ্ঠী বলে জানান তিনি । এ দলটির সঙ্গে আল-কায়েদা ও তালেবান জঙ্গি দলের সংযোগ রয়েছে।

এর আগে জঙ্গিরা পাকিস্তানের বেশ কয়েকজন রাজনীতিককে হত্যার হুমকি দিলেও এবারই প্রথম গিলানি ও কোরেশিকে হত্যার পরিকল্পনা প্রকাশিত হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
এনজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa