ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি জাহাজের ৪ ক্রু ‘নিখোঁজ’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি জাহাজের ৪ ক্রু ‘নিখোঁজ’

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চীলয় অঙ্গরাজ্য লুইজিয়ানার বেলে চেস এলাকার মিসিসিপি অংশের একটি নদী থেকে চারজন বাংলাদেশি ক্রু ‘নিখোঁজ’ হয়ে গেছেন। তারা সবাই বাংলাদেশি একটি পণ্যবাহী জাহাজে কাজ করতেন।

ফক্স নিউজ জানিয়েছে, নিখোঁজ ক্রুরা সবাই বাংলাদেশি। সোমবার (২৭ নভেম্বর) তারা নিখোঁজ হন। যে বাল্ক ক্যারিয়ার ভ্যাসেলে তারা কাজ করতেন সেটি বাংলাদেশি একটি জাহাজ প্রস্তুতকারক কোম্পানির তৈরি। জাহাজে বাংলাদেশি পতাকা উড়ছিল।

যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড বাহিনী (ইউএসসিজি) জানিয়েছে, বাংলাদেশের ওই জাহাজে ১৫ জন ক্রু ছিলেন। তাদের মধ্যে থেকে চারজন ‘হারিয়ে গেছেন’। নিয়ম অনুযায়ী প্রতিদিন বেলা ১১টায় জাহাজের মাস্টার বা ক্যাপ্টেনের কাছে ক্রুদের হাজিরা দিতে হয়। সোমবার মাত্র ১১ জন হাজিরা দিয়েছিলেন।

ইউএসজিসি আরও জানায়, ওই জাহাজটিতে তল্লাশি চালিয়ে চার ক্রুকে না পেয়ে কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করে। পরে হেলিকপ্টার ও ছোটো নৌকায় বেল চেস ও তার আশপাশের এলাকায় অনুসন্ধান চালানো হয়। ১৫ ঘণ্টা টানা অভিযান চালিয়েও নিখোঁজদের খোঁজ মেলেনি।

নিখোঁজ ক্রুদের বয়স যথাক্রমে ২৫, ২৯, ৩০ এবং ৪৭ বছর। নিরাপত্তা ও তদন্তের স্বার্থে তাদের পরিচয় প্রকাশ করেনি ইউএসজিসি।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।