ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মুক্তি পেল আরও ৩০ ফিলিস্তিনি নারী ও শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
মুক্তি পেল আরও ৩০ ফিলিস্তিনি নারী ও শিশু

হামাস-ইসরায়েল যুদ্ধবিরতি চুক্তির আওতায় ইসরায়েলি কারাগার থেকে মুক্তিপেল আরও ৩০ জন ফিলিস্তিনি নারী ও শিশু। পক্ষান্তরে ১২ জন বন্দিকে মুক্ত করে দিয়েছে হামাস।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাজেদ আল আনসারি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টের মাধ্যমে জানিয়েছেন হামাসের হাত থেকে মুক্তি পাওয়া ১২ জনের মধ্যে ১০ জন ইসরায়েলি রয়েছে যাদের মধ্যে একটি শিশু এবং ৯ জন নারী। এই দফায় মুক্তি পাওয়াদের মধ্যে বাকি ২ জন থাই নাগরিক।

এদিকে ইস্রায়েলের প্রিজন সার্ভিস জানিয়েছে তারা অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা এবং জেরুজালেমের দুটি কারাগার থেকে ৩০ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দিয়েছে।

প্রথম দফার যুদ্ধবিরতি চুক্তির মেয়াদ শেষ হলে দুই পক্ষই আরও বেশি বন্দিদের মুক্তি দেওয়ার লক্ষ্যে এই চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়।  

এদিকে গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে  অঞ্চলটিতে  ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেছে, যার মধ্যে ৪০ শতাংশই শিশু। তাছাড়া ইসরায়েলের সঙ্গে চলমান যুদ্ধে ২৩ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩

এমএম   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।