ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভূমধ্যসাগরে হেলিকপ্টার বিধ্বস্ত, ৫ মার্কিন সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
ভূমধ্যসাগরে হেলিকপ্টার বিধ্বস্ত, ৫ মার্কিন সেনা নিহত

পূর্ব ভূমধ্যসাগরে দুর্ঘটনায় পাঁচ মার্কিন সেনা নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার (১২ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন সেনাবাহিনীর কর্মকর্তারা।

খবর এপির

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তারা।  

এক বিবৃতিতে মার্কিন সামরিক বাহিনীর ইউরোপীয় কমান্ড বলেছে, রুটিন প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে রিফুয়েলিং করার সময় সেনাদের বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়। ইতোমধ্যে দুর্ঘটনাস্থলের কাছাকাছি মার্কিন সামরিক বিমান এবং জাহাজ দিয়ে অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম শুরু হয়েছে।  

অবশ্য হেলিকপ্টারটি কোথায় বিধ্বস্ত হয়েছে বা সেখানে কেন উড়ছিল তা মার্কিন সামরিক বিবৃতিতে উল্লেখ করা হয়নি।  

তবে হামাস-ইসরায়েল সংঘাত শুরু পর যুক্তরাষ্ট্র গত এক মাসে পূর্ব ভূমধ্যসাগরে দুটি বিমানবাহী রণতরি, সেইসঙ্গে জাহাজ এবং বহু যুদ্ধবিমানকে নিয়ে গেছে।

শনিবার প্রথম এ দুর্ঘটনার ঘোষণা দেয় সামরিক বাহিনী। সেদিন তারা জানিয়েছিল, হেলিকপ্টার বিধ্বস্তের সঙ্গে শত্রুতামূলক কার্যকলাপ জড়িত হওয়ার কোনো ইঙ্গিত মেলেনি।  

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন এক বিবৃতিতে বলেছেন, শনিবার ভোরে ভূমধ্যসাগরে একটি প্রশিক্ষণ দুর্ঘটনায় পাঁচ মার্কিন সেনা সদস্যের মর্মান্তিক মৃত্যুর জন্য আমরা শোক প্রকাশ করছি।

তিনি আরও বলেন, এই দুর্ঘটনার বিষয়ে আরও তথ্য সংগ্রহ করছি। এই ঘটনা আরেকটি স্পষ্ট বার্তা দেয় যে, জাতিকে রক্ষাকারী সাহসী পুরুষ ও নারীরা আমাদের দেশকে সুরক্ষিত রাখতে প্রতিদিন তাদের জীবনকে বাজি রাখেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।