ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় জাতিসংঘের অফিসে গোলাবর্ষণ: ইউএনডিপি প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
গাজায় জাতিসংঘের অফিসে গোলাবর্ষণ: ইউএনডিপি প্রধান

জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) সংস্থার প্রধান আচিম স্টেইনার বলেছেন, গাজায় জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি অফিসে শনিবার রাতে গোলাবর্ষণ করা হয়েছে।

এক্স-এর একটি পোস্টে তিনি লিখেছেন, যারা ইউএনডিপি অফিস কম্পাউন্ডে নিরাপত্তার জন্য আশ্রয় নিয়েছিল তাদের অনেকের মৃত্যু ও আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্টেইনার আরও লিখেছেন, এ ধরনের হামলা পুরোটাই ভুল। বেসামরিক নাগরিক, বেসামরিক অবকাঠামো এবং জাতিসংঘের সব স্থাপনা সর্বদা সুরক্ষিত থাকতে হবে।

গত ৭ অক্টোবর হামাসের অতর্কিত হামলায় ১৪০০ মতো ইসরায়েলি নিহতের পর গাজায় লাগাতার বোমা বর্ষণ করে যাচ্ছে ইসরায়েল। গাজায় স্থল অভিযানসহ হাসপাতাল, মসজিদ, গির্জা, স্কুল, শরণার্থী শিবিরে একের পর এক বোমা বর্ষণ করা হয়েছে।

গত শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা জানান, গাজায় টানা ৩৫ দিনের ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১১ হাজার ৭৮ জন। এর মধ্যে ৪ হাজার ৫০৬ জন শিশু। নিহত নারীর সংখ্যা ৩ হাজার ২৭ জন। ৬৭৮ জন বৃদ্ধ নিহত হয়েছে। এছাড়া এ পর্যন্ত আহতের সংখ্যা ২৭ হাজার ৪৯০ জন।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।