ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উত্তর গাজার সব বেকারি বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
উত্তর গাজার সব বেকারি বন্ধ

গাজা উপত্যকার উত্তর অঞ্চলের সমস্ত বেকারি বন্ধ হয়ে গেছে। ইসরায়েলের ক্রমাগত বোমাবর্ষণের কারণে জ্বালানি ও ময়দার অভাবে গাজা সিটি এবং উত্তর গাজা গভর্নরেটের সমস্ত বেকারিগুলো কাজ বন্ধ করে দিয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) আল জাজিরার লাইভ আপডেট প্রোগ্রামে এ তথ্য জানানো হয়েছে। গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়, গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবেমাত্র ঘোষণা করেছে, জ্বালানি ও ময়দার অভাবের কারণে গাজা সিটি এবং উত্তর গাজা গভর্নরেটের সমস্ত বেকারির কাজ বন্ধ করে দিয়েছে। ইসরায়েলি বোমাবর্ষণের কারণে এ সংকট তৈরি হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর যুদ্ধ শুরু হয়। ইসরায়েলিরা গাজার সব রকম পরিষেবা বন্ধ করে দেয়। এতে মানবিক বিপর্যয় নেমে আসে পুরো গাজায়।

২১টি স্বাধীন দাতব্য সংস্থার সমন্বয়ে গঠিত ব্রিটিশ সংগঠন অক্সফাম অভিযোগ করে, গাজা ভূখণ্ডে খাদ্য, পানি, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দেওয়া ইসরায়েল কার্যত ‘যুদ্ধের অস্ত্র’ হিসেবে ব্যবহার করছে।

গত ২১ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৫৬৯টি সহায়তা বহনকারী ট্রাক গাজায় ঢুকেছে। যুদ্ধের আগে প্রতিদিন সাড়ে সাতশ থেকে ৮৫০টি সহায়তা বহনকারী ট্রাক গাজায় প্রবেশ করতো।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।