ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানের বিমান ঘাঁটিতে হামলা, ৯ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
পাকিস্তানের বিমান ঘাঁটিতে হামলা, ৯ জঙ্গি নিহত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালিতে বিমান ঘাঁটিতে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। কয়েকজন আত্মঘাতী জঙ্গি ওই সেনা ঘাঁটিতে হামলা চালানোর পর প্রতিরোধ করে পাক বিমান সেনারা।

এ ঘটনায় ৯ জঙ্গির মৃত্যু হয়েছে।

ডন ও জিও নিউজ জানিয়েছে, শনিবার (৪ নভেম্বর) ভোরে অতর্কিত হামলা চালায় জঙ্গিরা। ৯ জঙ্গি মিয়ানওয়ালিতে বায়ুসেনার ঘাঁটিতে ঢুকে পড়ে এলোপাতাড়ি গুলি চালায়।

হামলার ঘটনার দায় স্বীকার করেছে তেহরিক-ই-জিহাদ নামে তালেবান সমর্থিত একটি জঙ্গিগোষ্ঠী।

পাকিস্তান বাহিনীর তরফ থেকে বলা হয়, ঘাঁটিতে হামলার আগেই তিন জঙ্গিকে হত্যা করা হয়। বাকিদেরও কোণঠাসা করে ফেলা হয়েছিল। হামলায় তিনটি গ্রাউন্ডেড আকাশযান ও একটি জ্বালানি ট্যাংকার ক্ষতিগ্রস্ত হয়েছে। সেনাদের দ্রুত ও কার্যকর জবাবে হামলাটি বানচাল ও ব্যর্থ হয়। লোকজন ও সম্পদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, মইয়ের সাহায্যে মিয়ানওয়ালিতে বিমান ঘাঁটির দেওয়াল বেয়ে ওঠে জঙ্গিরা। পরে সেটি টপকে সেনাদের ওপর হামলরা করা হয়। তাদের কাছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র ছিল। এ সময় পাকিস্তান বিমানবাহিনীর পাকিস্তানের এ বাহিনীর একাধিক গুরুত্বপূর্ণ প্লেন সেখানে অবস্থান করছিল, যেগুলোর মধ্যে তিনটি ক্ষতিগ্রস্ত হয়।

পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে এসব তথ্য নিশ্চিত করে। সেনাবাহিনীর মিডিয়া শাখা জানায়, বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়ায় অন্তত ১৭ সৈন্য শহীদ করার পর জঙ্গিরা মিয়ানওয়ালিতে বিমান ঘাঁটিতে আত্মঘাতী হামলা করে। পরে সেখানে ক্লিয়ারেন্স অপারেশন চালানো হয়। এ সময় ৯ জঙ্গি নিহত হয়।

বিমান সেনাদের কৃতিত্বের প্রশংসা করেছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার। তিনি বলেছেন, পাকিস্তান এয়ারফোর্স মিয়ানওয়ালিতে কাপুরুষোচিত সন্ত্রাসী হামলাকে ব্যর্থ করে আবারও তাদের দক্ষতা প্রমাণ করেছে। আমাদের নিরাপত্তা ক্ষুণ্ন করার যেকোনো প্রচেষ্টা অটল প্রতিরোধের মুখোমুখি হবে। পুরো জাতি আপনাদের পাশে আছে। আমরা আপনাদের সাহস ও সংকল্পকে অভিনন্দন জানাই।

দেশটির প্রেসিডেন্ট ড. আরিফ আলভি হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন। তার বরাত দিয়ে রেডিও পাকিস্তান বলেছে, সন্ত্রাসীরা পাকিস্তানের শত্রু; তাদের সম্পূর্ণ নির্মূলের জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।