ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় আরও ১০ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
গাজায় আরও ১০ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় আরও ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। সোমবার (২৩ অক্টোবর) স্থানীয় সময় সকালে এ হামলা করা হয়।

এর আগে রোববার (২৩ অক্টোবর) রাতভর ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী শিবির, আল-শিফা ও আল-কুদস হাসপাতালের কাছাকাছি অবস্থানগুলোসহ গাজার আবাসিক এলাকায় নির্বিচারে বোমাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। এসব হামলায় অন্তত ৬০ জন নিহত হন।

সোমবার সকালেই এ তথ্য নিশ্চিত করে স্থানীয় কর্তৃপক্ষ। ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন, নতুন ১০ জনসহ গত ২৪ ঘণ্টায় ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে।

গতরাতে ৬০ ফিলিস্তিনি নিহতের তথ্য নিশ্চিত করে হামাসের মিডিয়া অফিস। এক বিবৃতিতে তারা জানায়, গত রাতে ইসরায়েলি আগ্রাসনে ৬০ জনের বেশি শহীদ হয়েছেন। উত্তর গাজার জাবালিয়াতে একটি বাড়িতেই ১৭ জনতে হত্যা করা হয়েছে।

নতুন করে সোমবার সকালেও হামলা চালায় দখলদাররা। রোববার রাত থেকে এ সংখ্যা অন্তত ৭০ জনে এসে দাঁড়িয়েছে।

হামলার তথ্য নিশ্চিত করেছে ইসরায়েলি সেনাবাহিনী। তারা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকার ৩২০টিরও বেশি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করা হয়েছে। এসব হামলায় বহু ফিলিস্তিনি সন্ত্রাসী নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।