ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মারা গেলেন ৩০০ সন্তানের বাবা ও ১৩০ নারীর স্বামী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
মারা গেলেন ৩০০ সন্তানের বাবা ও ১৩০ নারীর স্বামী

নাইরোবি: ধরাধাম ছেড়ে চলে গেলেন বহুবিবাহ করে আন্তর্জাতিক খ্যাতি পাওয়া আসেনটুস আকুকু। গত ৩ অক্টোবর মৃত্যুর আগে তিনি রেখে গেছেন ৩০০ সন্তান ও বিয়ে করেছেন ১৩০ বার।

খবর আফ্রিক-নিউজের।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৪ বছর। তবে কেনিয়ার মানুষের গড় আয়ু সাধারণত ৫৪ বছর। সেখানে অ্যাসেনটুস আকুকু আকার দীর্ঘ ৯৪ বছরের জীবন অত্যন্ত বিচিত্রপূর্ণ।

একইসঙ্গে ১৩০ বার বিয়ের পিঁড়িতে বসা এবং ৩০০ সন্তানের বাবা হওয়ার মতো দুলর্ভ ঘটনা নারীপ্রেমী এ পুরুষের দার্ঘজীবনে যেন আরও রঙ্গ চড়িয়েছে। যার জন্য তিনি এমনকি আন্তর্জাতিক খ্যাতি পর্যন্ত পেয়েছেন।

আকুকু তার প্রথম বার ১৯৩৯ সালে এবং শেষ বার ১৯৯২ সালে বিয়ে করেন। এর মধ্যে আবার ৩০ বার বিবাহ বিচ্ছেদের ঘটনাও ঘটে। আকুকুর সময়ে বহুবিবাহের ব্যাপারটা কেনিয়ার ঐতিহ্য।

এক সময় এই নিয়ম অনেক জনপ্রিয় হলেও ধীরে ধীরে এর জনপ্রিয়তা অনেক কমে আসছে। কেননা দেশটির বহু নারীই বর্তমানে সমাজে সমতা অর্জন করছেন এবং এদের অধিকাংশই কখনো বহুপতœীকদের বিয়ে করবেন না।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad