ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ভোরে ইসরায়েলের বোমাবর্ষণ, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
গাজায় ভোরে ইসরায়েলের বোমাবর্ষণ, নিহত ২৯

গাজা উপত্যকায় দক্ষিণ রাফাহ ও উত্তরে জাবালিয়া শহরে বোমাহামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এসব হামলায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন অনেকে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাতে এ খবর নিশ্চিত করে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা

গণমাধ্যমটি জানায়, স্থানীয় সময় শনিবার (২১ অক্টোবর) ভোরে রাফাহ শহরের বেশ কয়েকটি আবাসিক ভবনে বোমাবর্ষণ করে ইসরায়েলি সেনারা। এতে ১৪ জন নিহত হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ রাফাহে এ বোমাবর্ষণের ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে। ধ্বংসস্তূপের নিচে বহু মানুষ নিখোঁজ রয়েছেন।  

এছাড়া গাজা উপত্যকার উত্তরে জাবালিয়া শহরে ইসরায়েলের হামলায় আরও ১৪ জন নিহত হয়েছেন বলে জানানো হয়েছে প্রতিবেদনে। তবে আহতের বিষয়ে কিছু জানা যায়নি।

রাফাহ, জাবালিয়া ছাড়াও শুক্রবার রাতে রামাল্লা, নাবলুস, জেরিকো এবং হেব্রনেও বোমাবর্ষণ করেছে ইসরায়েল বাহিনী। এতে ১৭ বছরের এক কিশোরের মৃত্যুর খবর পাওয়া গেছে। একটি বাড়ি ধ্বংস করার পরে ওই কিশোর নিহত হয়। বাড়িটি জেরিকোতে, পশ্চিম তীরের অন্যতম বৃহত্তম ফিলিস্তিনি শরণার্থী শিবিরে যা আকাবত জাবের নামে পরিচিত।

এ হামলায়  সোশ্যাল মিডিয়ার কর্মীসহ ২০ জনের বেশি ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি সেনারা।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।