ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মুসলিম উপস্থাপকদের সরিয়ে দিচ্ছে মার্কিন সংবাদমাধ্যম 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
মুসলিম উপস্থাপকদের সরিয়ে দিচ্ছে মার্কিন সংবাদমাধ্যম 

মার্কিন সংবাদমাধ্যম এমএসএনবিসি গত সপ্তাহে ইসরায়েলের অভ্যন্তরে হামাসের হামলার পর তিনজন মুসলিম উপস্থাপকের অনুষ্ঠান স্থগিত করেছে, এই সিদ্ধান্তের সঙ্গে সরাসরি জড়িত দুটি সূত্রের বরাতে এই খবর জানিয়েছে আরব নিউজ।

এর আগে, সেমাফোর নিউজ জানিয়েছিল, মেহেদি হাসান, আয়মান মহিদ্দীন এবং আলি ভেলশিকে ইসরায়েলে হামাসের আক্রমণের পর থেকে নীরবে উপস্থাপকের চেয়ার থেকে সরিয়ে নেওয়া হয়েছিল।

সেমাফোরের মতে, বামপন্থী নিউজ নেটওয়ার্ক এমএসএনবিসি ‘দ্য মেহেদি হাসান শো’ এর গত বৃহস্পতিবার রাতের পর্বটি সম্প্রচার করেনি এবং বৃহস্পতিবার এবং শুক্রবার জয় রিডের শো পরিচালনা করার জন্য উপস্থাপক হিসেবে মহিদ্দীনের নাম বাদ দিয়েছে। সূত্রগুলো আরও জানিয়েছে যে ভেলশির আসন্ন সপ্তাহান্তের শো গুলোর জন্য অন্য উপস্থাপক দেয়া হচ্ছে।

যদিও এমএসএনবিসি ‘হাসান বা মহিদ্দীনকে যেকোন উপায়ে পাশ কাটিয়ে দেওয়া হচ্ছে’ এমন অভিযোগ অস্বীকার করে আসছে। তবে এই সিদ্ধান্তের সঙ্গে সরাসরি জড়িত দুটি সূত্র তাদেরকে সরিয়ে দেওয়ার তথ্য আরব নিউজকে নিশ্চিত করেছে।  

সূত্র বলেছে পরবর্তীতে কী হবে তা নিয়ে অনেক অস্পষ্টতা থাকলেও বর্তমান অবস্থা  ৯/১১-এর পরে যা ঘটেছিল তার সঙ্গে সম্পূর্ণ মিল রয়েছে; ‘হয় আপনি আমাদের সঙ্গে অথবা আমাদের বিপক্ষে’।

সূত্র আরও জানায় ‘দুঃখজনকভাবে, বিষয়টি এখন রাজনৈতিক দৃষ্টিভঙ্গির ঊর্ধ্বে চলে গেছে এবং এখন নির্দিষ্ট ধর্ম বিশ্বাসের উপস্থাপকদের টার্গেট করা হচ্ছে’।  

যদিও ভেলশি এখনও অন্যান্য শোতে ফিল্ড রিপোর্ট করে যাচ্ছেন, তবে তার নিজের শোগুলো স্থগিত করা হয়েছে এবং এমএসএনবিসিতে তিন উপস্থাপকের ভবিষ্যৎ এখন অস্পষ্ট।

এমএসএনবিসি এর সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলেও তাদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় যায়নি।


বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।