ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হামাসের সঙ্গে যুদ্ধের মধ্যেই ইসরায়েলের তথ্যমন্ত্রীর পদত্যাগ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
হামাসের সঙ্গে যুদ্ধের মধ্যেই ইসরায়েলের তথ্যমন্ত্রীর পদত্যাগ 

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে চলমান যুদ্ধের মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান।  

বৃহস্পতিবার এক এক্স বার্তায় এ তথ্য জানিয়েছেন গ্যালিত ডিসটেল নিজেই।

 

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।  

ইসরায়েলের তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান বলেছেন, আমি তথ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।  

উল্লেখ্য, লিকুদ পার্টির একজন সদস্য নেতানিয়াহুর সরকারের এই মন্ত্রী।  

পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু আমার প্রতি যে আস্থা রেখেছেন সেজন্য তাকে ধন্যবাদ জানাই। আমি নেসেট (ইসরায়েলি পার্লামেন্ট) থেকে আপনার (নেতানিয়াহু) সেবা করতে ফিরে যাচ্ছি।

অ্যাটবারিয়ানের বিভাগের ভূমিকা ছিল ইসরায়েলকে বিশ্বের কাছে ব্যাখ্যা করা। যদিও বিভাগটি এর দায়িত্বে কার্যকরী ভূমিকার রাখতে পারছিল না। এক সপ্তাহ আগে হামাসের সঙ্গে সংঘাত শুরুর পর থেকে এটি আরও বেশি তার গুরুত্ব হারিয়েছে।

এমন পরিস্থিতিতে তথ্য মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ অর্থ জনসাধারণের অর্থের অপচয় হিসেবে উল্লেখ করে অ্যাটবারিয়ানে বলেছিলেন, এই অফিসটি দেশে উল্লেখযোগ্য অবদান রাখতে পারে না এবং দেশের ভালো আমার কাছে অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ