ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

এবার ইসরায়েল সফর করবেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এবার ইসরায়েল সফর করবেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী এর আগে ইসরায়েল সফর করে বিরোধী দলীয় নেতা গ্যান্টেজের সঙ্গে সাক্ষাৎ করেন পেন্টাগনের শীর্ষ কর্মকর্তা লয়েড

হামাসের সঙ্গে যুদ্ধের মধ্যে ইসরায়েল সফর করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দেশটিতে এসে তিনি সেখানকার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে নানা বিষয়ে আলোচনা করেন।

ইসরায়েলি গণমাধ্যম নতুন করে আরও এক মার্কিন শীর্ষ নেতা তাদের দেশ সফরে আসবেন বলে সংবাদ প্রকাশ করেছে। খবরে বলা হয়েছে, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) ইসরায়েল সফর করবেন।

পন্টোগনের এ শীর্ষ কর্মকর্তা কেন, কি কারণে ইসরায়েল সফর করবেন, সেটি এখনও পরিষ্কার নয়।

উল্লেখ্য, এর আগে চলতি বছর ইসরায়েল সফর করেন লয়েড। সেবার দেশটির বিরোধী দলীয় নেতা গ্যান্টেজের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

এর আগে দেশটিতে সফর করে ইসরায়েলি সেনাদের সহায়তায় আরও সামরিক সরঞ্জাম দেওয়া হচ্ছে বলে জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি বলেন, যুদ্ধাস্ত্র ও ইন্টারসেপ্টর গত কয়েকদিনে এসেছে। আমাদের আরও সামরিক সহায়তা পথে রয়েছে। এ ছাড়া আরও সহায়তার জন্য কংগ্রেসে অপ্রতিরোধ্য দ্বিদলীয় সমর্থন রয়েছে।  

তিনি সতর্ক করে দিয়ে আরও বলেন, কোনো রাষ্ট্র বা অ-রাষ্ট্রীয় কেউ যাতে ইসরায়েলে চলমান হামলা থেকে সুযোগ না নেয়। এ সময় যুক্তরাষ্ট্র ইসরায়েলের পেছনে রয়েছে বলে তিনি মনে করিয়ে দেন।

ইসরায়েল সফরে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ব্লিঙ্কেন বৈঠক করেছেন তেল আবিবে। পরে যৌথ সংবাদ সম্মেলন করেন তিনি। সেখানেই এসব কথা বলেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।